বই : বিশ্ব যেভাবে ইহুদিদের দখলে

মূল্য :   Tk. 230.0   Tk. 168.0 (27.0% ছাড়)
 

ইহুদিরা মনে করে, একদিন পুরো বিশ্ব তারা শাসন করবে। সেই ধারণা থেকে তারা বিশ্বকে নিজেদের দখলে নিতে সর্বোতভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ধর্মীয়, রাজনৈতিক ও সামরিক ক্ষেত্রে বিভিন্ন পরিকল্পনা ও উদ্যোগ গ্রহণ করেছে। এহেন উদ্দেশ্যে তারা মিডিয়ায় বহুবিধ কর্মযজ্ঞ জারি রেখেছে।

দুনিয়ার বহু মানুষ নানান ব্যক্তিগত কারণে অকারণে মিডিয়ায় বিচরণ করলেও তারা মিডিয়ায় সরব থাকে কেবল নিজেদের জাতিগত স্বার্থ হাসিলের লক্ষ্যে। ইতোমধ্যে তারা পৃথিবীর বিভিন্ন দেশে গুরুত্বপূর্ণ সব অঙ্গনে আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়েছে। আরবের শিক্ষানীতি তারা দখলে নিয়েছে। ইসলামী শিক্ষার বিলুপ্তি ঘটাতে নানান রকমের অপসংস্কৃতি, নাস্তিকতা ও ঈমানবিধ্বংসী চিন্তা চেতনা ছড়িয়ে দিচ্ছে। তাদের লক্ষ্য একটাই — ইসলাম ও খ্রিস্টবাদের বিলুপ্তি।

আরবের অর্থনীতিতেও তারা লোভাতুর দৃষ্টি ফেলেছে। মুদ্রার ব্যবহার একচেটিয়াকরণ করতে, স্থানীয় মুদ্রার প্রচলনে হ্রাস ঘটাতে, দেশগুলোকে ঋণের কুল কিনারাহীন সমুদ্রে ডোবাতে ও বৈদেশিক বাণিজ্যের গতিপথ নিয়ন্ত্রণে নিতে তারা ওঠেপড়ে লেগেছে। জলপথ দখলেও তারা তৎপরতা চালাচ্ছে। সুয়েজ খাল, আকাবা উপসাগর ও নেগেভ মরুভূমির দখল এবং হিন্দুস্তান, আরব, দক্ষিণ ও উত্তর আফ্রিকার বাণিজ্যের নিয়ন্ত্রণে নিতে চায় তারা‌।

তারা স্বপ্ন দেখে যে, দেশের রন্ধ্রে রন্ধ্রে জনগণের মধ্যে সহিংসতা, বিশ্বাসঘাতকতা ও সংঘাত ছড়িয়ে দিয়ে, গুপ্তচরবৃত্তিকে ব্যবহার করে এবং সরকার ও জনগণের মধ্যে বৈরী সম্পর্ক তৈরি করে সরকারকে উৎখাত করবে। এরপর মাঝখান থেকে উড়ে এসে ক্ষমতার চেয়ারে চেপে বসবে।

বইয়ের নাম বিশ্ব যেভাবে ইহুদিদের দখলে
লেখক ড. উমর মুহাম্মাদ খালিদ  
প্রকাশনী ফিলহাল প্রকাশন
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৪
পৃষ্ঠা সংখ্যা 112
ভাষা বাংলা

ড. উমর মুহাম্মাদ খালিদ