বই : তুমি সেই রানী

মূল্য :   Tk. 300.0   Tk. 180.0 (40.0% ছাড়)
 

তোমার কানে কানে কিছু কথা বলে আমি এবার বিদায় নেবো। আশা করি আমার কথা তোমার কান স্পর্শ করার আগে তোমার হৃদয় স্পর্শ করবে। সংখ্যায় যতোই বাড়ুক পাপাচারিণীরা তুমি বিভ্রান্ত হবে না। পর্দা নিয়ে যারা অবহেলা করে কিংবা বাঁকা কথা বলে কিংবা যুবকদেরকে ধরতে ফাঁদ পাতে, কিংবা অবৈধ প্রণয়ের পৃ্থিবীতে হারিয়ে যায়, হারামের ভিতর খুঁজে ফিরে তৃপ্তি ও শান্তি, নাটক সিনেমায় কাটিয়ে দেয় জীবনের মহা মূল্যবান সময়, জীবন যাপন করে লক্ষহীন, উদ্দেশ্যহীন, তাদের সংখ্যাধিক্যে তুমি ভেঙে পড়বে না বিভ্রান্ত হবে না।

পরিষ্কার ভাষায় তোমাকে বলতে চাই-আমরা বাস করছি এমন এক যুগে,যখন ফেতনা-ফাসাদের জয়জয়কার সর্বত্র। মুমিনের সংকট সবখানে বিভিন্ন আকৃ্তিতে। এখানে চোখের ফেতনা। ওখনে কানের ফেতনা। এখানে একজন পসরা মেলে বসেছে অশ্লীলতার। ওখনে একজন দোকান খুলেছে পাপাচারের। কেউ আবার ডাকছে-অবৈধ মালের দিকে। পাপের বাজারের রমরমা অবস্থা দেখে মনে হয়-আমদের যুগটা সেই যুগের কাছে চলে এসেছে,যে যুগ সম্পর্কে আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলে গেছেন- “তোমাদের জন্য অপেক্ষা করছে –ধৈর্যের দিন, তখন ধৈর্য ধরা মানে হাতের মুঠোয় কয়লা ধরে রাখা। তখন সৎ কাজের বিনিময় হবে এখন থেকে পঞ্চাশগুন বেশী”।

শেষ জামানায় সৎ কাজে কোনো বন্ধু পাওয়া যাবে না। সাহায্যকারী মিলবে না। পাপাচারদের জয়জয়কারে নেক আমলকারী হবে নিঃসঙ্গ,অপরিচিত। নিঃসঙ্গ বটে। পাপাচারীরা ঢাকঢোল পিটিয়ে পাপাচার করবে আর নেক আমলকারী তাদের দাপট ও ভিড়ে শুধু নিরবে কাঁদবে।

তারা গান শুনবে। গানের আসর বসাবে। আর নেক আমলকারী গান শুনবেন না, আসরও বসাবেন না। তারা পরনারীকে দেখে দেখে চোখের জ্বালা মেটাবে। আর নেক আমলকারিরা আনত চোখে নীরবে পথ চলবে। তারা লিপ্ত হবে- যাদুবিদ্যায় ও শিরকে, আর নেক আমলকারী অটল অবিচল থাকবে ঈমান ও তাওহীদে। মুসলিম শরীফের হাদীস, আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলে গেছেন- “ইসলাম শুরু হয়েছিলো অপরিচিত ও অচেনা অবস্থায়। আবার ইসলাম ফিরে যাবে আগের সেই নিজের অবস্থায়। কিন্তু সুসংবাদ ইসলামকে আকড়ে ধরে থাকা সেই অপরিচিত,অবহেলিত উপেক্ষিত ও অচেনাদের জন্যই।”

-ডক্টর মুহাম্মাদ ইবনে আবদুর রহমান আরিফী

 

বইয়ের নাম তুমি সেই রানী
লেখক ইয়াহইয়া ইউসুফ নদভী   ড. মুহাম্মদ ইবনে আব্দুর রহমান আরিফি  
প্রকাশনী মাকতাবাতুল আখতার
সংস্করণ ৯ম প্রকাশ, ২০১৫
পৃষ্ঠা সংখ্যা 208
ভাষা বাংলা

ইয়াহইয়া ইউসুফ নদভী


ড. মুহাম্মদ ইবনে আব্দুর রহমান আরিফি