বই : নারীদের আত্মিক রোগ ও প্রতিকার

মূল্য :   Tk. 500.0   Tk. 250.0 (50.0% ছাড়)
   

ইসলাম নারী-পুরুষের যথাযথ মর্যাদা দিয়েছে। আল্লাহর নৈকট্য প্রাপ্তিতে কোনো ভেদাভেদ রাখেনি। আর এ নৈকট্য যার যত বেশি, তার মর্যাদাও তত বেশি। সমাজে সাধারণত পুরুষদের দ্বীনি তরবিয়তের যত চেষ্টা করা হয়, সে তুলনায় নারীদের নিয়ে ফিকির কমই বলা যায়। তারা অন্দরমহলে থাকেন বলে সচরাচর দ্বীনি মাহফিলে অংশগ্রহণ করার সুযোগও বেশি পান না।

এজন্য আল্লাহওয়ালাগণ ঘরোয়া মাহফিলের খুব তাগিদ দেন যাতে নারীরাও বঞ্চিত না হয়। পাশাপাশি তারা নারীদের দ্বীন শেখা ও আমলের জন্য আলাদা গ্রন্থাদিও রচনা করেছেন। এক্ষেত্রে হাকীমুল উম্মত মাওলানা আশরাফ আলী থানভী রহ. একজন ব্যতিক্রম কারিগর। তিনি পুরুষদের আত্মিক সংশোধনে যেভাবে চেষ্টা-সাধনা করেছেন, ঠিক একইভাবে নারীদের নিয়েও চিন্তিত ছিলেন। তাদের জন্য সহজ মাসআলা-মাসাইল সংকলনের পাশাপাশি তাদের আত্মিক রোগ ও চিকিৎসা নিয়েও মেহনত করেছেন।

এ গ্রন্থটি সে ধারারই একটি রচনা। এখানে সুনির্দিষ্টভাবে নারীদের আত্মিক রোগসমূহ চিহ্নিত করা হয়েছে এবং এর প্রতিকারও লেখা হয়েছে। প্রতিটি মুসলিম নারীদের জন্য এটি একটি জরুরি গ্রন্থ। আশা করা যায়, গ্রন্থটি তাদের জন্য ইসলামের শাশ্বত সৌন্দর্য যেমন উন্মোচিত করবে, তেমনই দুনিয়া ও আখেরাতে তাদের জীবন সুন্দর ও সাফল্যমণ্ডিত করতেও সহায়ক হবে।

বইয়ের নাম নারীদের আত্মিক রোগ ও প্রতিকার
লেখক হাকীমুল উম্মত মাওলানা আশরাফ আলী থানভী রহ.  
প্রকাশনী মাকতাবাতুল ফুরকান
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৪
পৃষ্ঠা সংখ্যা 288
ভাষা বাংলা

হাকীমুল উম্মত মাওলানা আশরাফ আলী থানভী রহ.