বই : দাস্তানে মুহাম্মাদ ﷺ

মূল্য :   Tk. 340.0   Tk. 187.0 (45.0% ছাড়)
 

অনুবাদ: যায়েদ আলতাফ
পৃষ্ঠা: ১৭৬
কভার: হার্ড কভার

নবীজি ﷺ-এর জীবনাদর্শ মানবজাতির জন্য একটি পূর্ণাঙ্গ জীবনাদর্শ। তাঁর গোটা জীবন ইসলামের প্রকৃত রূপ। সুতরাং একজন পরিপূর্ণ আদর্শ মানুষ হিসেবে নিজেকে গড়তে হলে প্রিয়তম রাসূলের জীবনী অধ্যয়ন করা;;; তাঁর তথ্যপূর্ণ সীরাত সংক্রান্ত সহীহ ও বিশুদ্ধ বই পড়া একান্ত কর্তব্য।

শ্রেষ্ঠ মানবের জীবনচরিত  নিয়ে গল্প;;; কবিতা;;; ছড়া কোনো কিছুরই লেখার শেষ নেই। কিন্তু কোনো মানুষের পক্ষে প্রিয় নবীর পূর্ণাঙ্গ জীবনচরিত পরিপূর্ণ বর্ণনা করা সম্ভব নয়। এ ক্ষেত্রে কুরআন;;; হাদীস;;; সাহাবি ও পূর্ববর্তী আলেমদের নির্ভেজাল অভিমতগুলোই আমাদের একমাত্র সম্বল। তাই যুগে যুগে আলেম;;; লেখক;;; গবেষক ও সত্যানুসন্ধানীরা এসব মৌলিক বিষয়কে সামনে রেখে রাসূলুল্লাহ ﷺ-এর পুরো জীবনের নানান দিক নিয়ে গবেষণা করেছেন লিখেছেন এবং উম্মাহর সামনে তুলে ধরেছেন। এই গ্রন্থটি এমনই দুই মহান মনীষীর রচিত।

এই গ্রন্থটির উদ্দেশ্য মুসলিম তরুণ ও যুবসমাজকে আল্লাহর রাসূলের পবিত্র জীবনচরিতের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া। রাসূলে আরাবী ﷺ-এর অনুপম আদর্শ ও সুমহান ব্যক্তিত্বের আলোকিত দিক তাদের সামনে তুলে ধরা। এ ক্ষেত্রে লেখকদ্বয় শতভাগ সফল।

–যে কারণে বইটি অনন্য–
• আমাদের প্রিয় নবীর পূর্ণ জীবনের সারসংক্ষেপ সহজ ও সাবলীল ভাষায় পরম মাধুর্যে ফুটিয়ে তোলা হয়েছে।
• অত্যন্ত নান্দনিকভাবে নবীজীর আদর্শ;;; বৈশিষ্ট্য;;; শ্রেষ্ঠত্ব এবং তাঁর অনুপম দৈহিক সৌন্দর্যের বিবরণ দেওয়া হয়েছে।
• সীরাত সম্পর্কে নির্ভেজাল ও সত্য জ্ঞান লাভের জন্য প্রতিটি বর্ণনা সবচেয়ে নির্ভরযোগ্য উৎসগ্রন্থসমূহের সূত্রে উল্লেখ করা হয়েছে।
• নবীজীর ওপর আরোপিত তথাকথিত আধুনিক বুদ্ধিজীবীদের কিছু অসাড় ও অবান্তর প্রশ্নের জবাব দেওয়া হয়েছে সহজ ও ঋজু ভাষায়;;; যুক্তিপূর্ণ উপস্থাপনায়।
• নববী আদর্শে আলোকিত হওয়ার জন্য সংক্ষিপ্তাকারে রচিত এ বইটি এক বসায় পড়ার মতো সেরা আয়োজন।

বইয়ের নাম দাস্তানে মুহাম্মাদ ﷺ
লেখক শায়খ আব্দুল ফাত্তাহ আবু গুদ্দাহ রহ.  
প্রকাশনী আর রিহাব পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

শায়খ আব্দুল ফাত্তাহ আবু গুদ্দাহ রহ.