বই : ভারতে সন্ত্রাসবাদের আসল চেহারা

মূল্য :   Tk. 500.0   Tk. 395.0 (21.0% ছাড়)
   

রাষ্ট্র বা রাষ্ট্র বহির্ভূত কোনো সংস্থা বা ব্যক্তির দ্বারা সংঘটিত রাজনৈতিক সন্ত্রাসবাদ ভারতে বহুদিন যাবৎ একটি বহুল চর্চিত বিষয়। উনিশ শতকের শেষ দশকের মাঝামাঝি থেকে হিন্দুত্ববাদী শক্তির উত্থান এবং কেন্দ্রে বিজেপির ক্ষমতা বৃদ্ধির পর থেকে ভারতীয় মুসলিম সম্প্রদায় এদেশে সন্ত্রাসবাদে মদত দিচ্ছে বলে মিথ্যা দোষারোপ করা হচ্ছে। একটি ধর্মীয় সম্প্রদায় সম্পর্কে এরকম একটি মিথ্যা ও কাল্পনিক চিন্তাভাবনা মােটামুটিভাবে সাধারণ মানুষের কাছে বিশ্বাসের বিষয় হয়ে উঠেছে।

এস. এম. মুশরিফ একজন বিশিষ্ট পুলিশ কর্মকর্তা যিনি বিখ্যাত করিম তেলগি কেলেঙ্কারি উন্মোচন করেছিলেন। ‘ইসলামি সন্ত্রাসবাদ’ আসলে কী এবং তার পিছনে কারা আছে সেটা তিনি তথ্য প্রমাণসহ এই বইতে সন্নিবেশ ঘটিয়েছেন। প্রাসঙ্গিকভাবে উঠে এসেছে মুম্বাই পুলিশের এটিএস প্রধান শহীদ হেমন্ত কারকারের নাম। যিনি মুম্বাই সন্ত্রাসবাদী হামলার সময় নিহত হন। এই হত্যাকাণ্ডের পিছনে কারা ছিলেন সেটাও দেখানো হয়েছে।

বইটিতে প্রমাণ করা হয়েছে সন্ত্রাসী হামলা হওয়া মাত্র প্রশাসন ও মিডিয়া সেটাকে ‘ইসলামি সন্ত্রাসবাদ’ হিসেবে রূপায়ন করলেও অধিকাংশ হামলার পিছনে দায়ী আরেকটি গোষ্ঠী। এ বইটি সেই গোষ্ঠীর সাথে আপনাকে পরিচয় করিয়ে দেবে এবং ‘ইসলামি সন্ত্রাসবাদ’ জুজুর ব্যবচ্ছেদ করবে।

বইয়ের নাম ভারতে সন্ত্রাসবাদের আসল চেহারা
লেখক এস. এম. মুশরিফ  
প্রকাশনী প্রজন্ম পাবলিকেশন
সংস্করণ 1 2021
পৃষ্ঠা সংখ্যা 304
ভাষা বাংলা

এস. এম. মুশরিফ