বই : কালো চোখের রঙ্গিন চশমা-১

মূল্য :   Tk. 180.0   Tk. 99.0 (45.0% ছাড়)
 

চশমার মধ্যে উঠে এসেছে হাল সভ্যতার সাদা মুখের কালাে কথা, উঠে এসেছে দেশের আর দশের দুর্নীতি ও অর্থ লুটপাটের চিত্রগুলাে, বাদ যায় নি সামনে নিয়ে আসতে যারা নারীদেরকে সম-অধিকারের নামে জীবনের পরতে পরতে, শ্লোগানে মুখে ফেনা তুলে মাঠে-ঘাটে, হােটেল-রেস্তোরায়, পার্ক আর করিডোরে নিয়ে এসে, ইজ্বত, সম্মানের বাতি নিভিয়ে দিয়ে মনের ক্ষুধা নিবারন করে, তারাই আবার সম-অধিকারের মুলা হাতে দিয়ে অপমানের গ্লানী মাথায় চেপে দিয়ে বাসার দিকে ফেরত পাঠায়।

তবে সবচেয়ে প্রাধান্য পেয়েছে কালো চোখের রঙ্গিন চশমা-১ বইয়ে দেশের রাম-বাম সুশিল নামের কুশিলদের চেনা-অচেনা চোখের অর্ধহাত রঙ্গিন চশমার বাঁকা চাহনী। যারা নাকি বগলের নিচে সােয়া হাত চুল রেখে অপরের হাফ ইঞ্চি চুলের দিকে তাকিয়ে ক্রিপের হাসি দেয়। তাদের সেই হাসির মুখোশ উন্মোচন করতেই অধমের কলমের আশ্রয় নেয়া। আর এ বিষয়ে আমাকে সহযােগিতা করেছে বন্ধুবর প্রকাশক মাওলানা মুহাম্মদ নজরুল ইসলাম। আমি তার প্রকাশনী আশরাফিয়া বুক হাউজ এর অগ্রযাত্রা দেখার প্রতিক্ষায়।

হ্যাঁ, প্রিয় পাঠক! বানােয়াট বা কাল্পনিক ভুতের কোনাে গল্প দিয়ে সাজানাে নয়, নয় কোনাে ঘোড়ার ডিম নামক কাল্পনিক কোনাে কিচ্ছা দিয়ে বরং হালে চলে আসা দৈনিক বিভিন্ন পত্রিকায় ছাপা খবর ও শিরােনাম থেকে কিছু সংযােজন, বিয়ােজন ও খােলা মন্তব্যই এই 'রঙ্গিন চশমার প্রতিপাদ্য। প্রতিটি পাতায় পাতায় দিবালােকের ন্যায় তাদের চশমার ছায়া উন্মোচিত হয়েছে। মূল কথাটি ইনসেট হয়ে এসেছে প্রতিটি বিষয়ে। প্রতিটি প্রবন্ধের সমাপ্তি লগ্নে পাঠকের ভাবনার দরজায় কড়া নাড়লেই আমি ও আমরা সফল। মহা সফল। এই কামনায় আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করছি। কবুল করুন আমাদের এই প্রচেষ্টা। আমীন।

বইয়ের নাম কালো চোখের রঙ্গিন চশমা-১
লেখক মাওলানা আব্দুল মুমিন  
প্রকাশনী আশরাফিয়া বুক হাউস
সংস্করণ প্রথম প্রকাশ, ২০১৮
পৃষ্ঠা সংখ্যা 174
ভাষা বাংলা

মাওলানা আব্দুল মুমিন