বই : ইসলামের দৃষ্টিতে দাম্পত্য জীবন

মূল্য :   Tk. 240.0   Tk. 132.0 (45.0% ছাড়)

ইসলামের দৃষ্টিতে দাম্পত্য জীবন বইটি সম্পর্কে প্রকাশকের কথা:

بسم الله الرحمن الرحيم وصلى الله على سيدنا محمد وسلم الحمد لله حمده، والصلاة على رسوله " محمد " أفضل عبيده، وعلى آله وأصحابه من بعده.

আল-হামদু লিল্লাহ। অতঃপর দরুদ ও সালাম আমাদের প্রিয় নবী মুহাম্মাদ (সা.)-এর উপর। যার পরে আর কোন নবী আসবেনা। রাসূলুল্লাহ (সা.) সামাজিক ও পারিবারিক শান্তি প্রতিষ্ঠা করেছিলেন। ইসলামের পদ্ধতিতে বিবাহ ও দাম্পত্য জীবন, পাত্রী নির্বাচন, অমুসলিম বা হিন্দু নারীকে মুসলিম বানিয়ে বিবাহ করার সতর্কতা, বিবাহ কোন সময়ে হওয়া ভালো, বিবাহে নাচ বা গান জায়েজ আছে কী? ব্লু ফিল্ম (নীল ছবি), পর্ণ অ্যাডিকশান মানুষের আত্মাকে ধ্বংস করে, চারের অধিক সংখ্যক স্ত্রী রাখা হারাম, যে মহিলা একাধিক বিয়ে করেছে জান্নাতে তার স্বামী কে হবে? সাক্ষী ছাড়া বিবাহ শুদ্ধ হয় না, বিবাহের আভিভাবকের গুরুত্ব ও দায়িত্ব, ভিভাবকের অনুমতির প্রয়োজনীয়তা, বিবাহ যাদের সাথে হারাম, বিবাহের রুকন, বিবাহ পড়ানোর সুন্নাত পদ্ধতি ইত্যাদি পৃথক পৃথক শিরোনাম নির্ধারণ করে সত্য তথ্য-উপাত্তের ভিত্তিতে প্রকৃত অবস্থা ও যাথার্থতা কুরআ'ন-হাদীসের গবেষণামূলক আলোচনার মাধ্যমে প্রণীত হয়েছে এ মূল্যবান গ্রন্থটি।


অধ্যাপক ডক্টর মুহাম্মদ মানজুরুর রহমান বিশ্ববিদ্যালয়ের একজন সচেতন শিক্ষক হিসেবে সকল স্তরের মুসলিম জনতাকে সামাজিক ও পারিবারিক শান্তি প্রতিষ্ঠা সম্পর্কে জ্ঞাত করার জন্য বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞ প্রফেসর ও অনেক 'উলামায়ে কেরামের পরামর্শে পবিত্র কুরআন-হাদীসের প্রমাণাদির ভিত্তিতে গবেষণালব্ধ ইসলামের দৃষ্টিতে দাম্পত্য জীবন নামক এ মূল্যবান গ্রন্থটি প্রণয়ন করেছেন। পবিত্র কুরআ'ন-হাদীস ও ইলমুল ফিক্‌হ থেকে সংগৃহীত অমূল্য তথ্য উপাত্তের ভিত্তিতে বাংলা ভাষায় গ্রন্থটি রচনা করায় বাংলাদেশী ও বাংলা ভাষার নাগরিকদের জন্য বইটি একটি মূল্যবান সম্পদে পরিণত হবে বলে আমার বিশ্বাস। বর্তমান সময়ের প্রেক্ষাপটে সবচেয়ে গুরুত্বপূর্ণ "ইসলামের দৃষ্টিতে দাম্পত্য জীবন পবিত্র কুরআন-হাদীসের আলোকে গবেষণামূলক বিশ্লেষণ” শীর্ষক গ্রন্থটি লেখার জন্য লেখককে আল্লাহ জাযায়ে খায়ের দান করুন। আমীন!
-প্রকাশক
মো: নজরুল ইসলাম

বইয়ের নাম ইসলামের দৃষ্টিতে দাম্পত্য জীবন
লেখক ড. মুহাম্মদ মানজুরুর রহমান  
প্রকাশনী আশরাফিয়া বুক হাউস
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২০
পৃষ্ঠা সংখ্যা 176
ভাষা বাংলা

ড. মুহাম্মদ মানজুরুর রহমান