বই : ইট দ্যাট ফ্রগ

মূল্য :   Tk. 200.0   Tk. 150.0 (25.0% ছাড়)
 

বইটি আমার করা প্রথম ভাষান্তর। এই বইটি নিয়ে কেন কাজ করতে আগ্রহী হই, সে কারণটি আমি মনে করি পাঠকগণ জানতে পারেন। হয়তো আমার দৃষ্টিভঙ্গির সাথে কোনো কোনো পাঠকের চিন্তা বা মতের মিল হয়েও যেতে পারে। ব্রায়ান ট্রেসির লিখিত অনেকগুলো বেস্ট সেলার বইয়ের মধ্যে ইট দ্যাট ফ্রগ! একটি। মূল কারণটি সেটা নয়।

 

আমি যখন বইটি প্রথমবার পড়ি, তখন মনে হয়েছিল, বাংলাদেশের পাঠকশ্রেণির জন্য বিশেষত কর্পোরেট মহলের জন্য এই বইয়ের প্রত্যেক অধ্যায় গুরুত্বপূর্ণ। আর টাইম ম্যনেজমেন্ট নিয়ে আর কোনো লেখকের বই অতটা নজর কাড়েনি। বইটি একাধারে ছাত্র হতে শুরু করে যে-কোনো শ্রেণি-পেশার মানুষের অনুপ্রেরণার উৎস হতে পারে। সবচেয়ে বড়ো কথা হলো, এই বইয়ে যে ২১টি টেকনিক বর্ণনা করা হয়েছে, সেগুলো যদি কেউ তার কর্মজীবনে প্রয়োগ করতে পারেন, তবে তা হবে নিঃসন্দেহে অসাধারণ। আর এই জায়গাতেই একজন ভাষান্তরকারীর সফলতা।

 

বইটি ভাষান্তরের ক্ষেত্রে আমি কিছুটা আক্ষরিক অনুবাদের বৃত্ত ভেঙে অপেক্ষাকৃত সহজসরল শব্দ ও বাক্য ব্যবহার করার চেষ্টা করেছি, যাতে পাঠকের কাছে বিষয়গুলো প্রাঞ্জল হয়। সর্বোপরি, বইটি যদি কারো এতটুকু উপকারে আসে, নিজেকে সার্থক বলে মনে করব। ক্যাপ্টেন মোঃ ফজলে রাব্বী (অব.)

বইয়ের নাম ইট দ্যাট ফ্রগ
লেখক ব্রায়ান ট্রেসি  
প্রকাশনী অনিন্দ্য প্রকাশ
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২১
পৃষ্ঠা সংখ্যা 96
ভাষা বাংলা

ব্রায়ান ট্রেসি