বই : সহিহ হাদিসের আলোকে ফরজ নামাজের পর মোনাজাত

মূল্য :   Tk. 300.0   Tk. 165.0 (45.0% ছাড়)
 

এ বিষয়ে সন্দিগ্ধ কোনাে সত্যানুসন্ধানী ব্যক্তি যদি পক্ষপাতহীন ইনসাফের দৃষ্টিতে, প্রশস্ত হৃদয় নিয়ে এবং চোখ থেকে দলান্ধতার চশমা সরিয়ে এই বই তিনটি পড়ে, সে জানতে পারবে যে, একাধিক স্পষ্ট হাদিস ও শক্তিশালী দলিলের ভিত্তিতে ( নামাজের পর মােনাজাত মুস্তাহাব হওয়ার ) এ সিদ্ধান্তটি একটি শক্তিশালী মত হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে ।

 

ফলে বিরুদ্ধপক্ষের মতটিই শুধু শরিয়তসম্মত ও সুন্নত, আর অন্যটি শরিয়তসম্মত নয়; বরং বিদআত, এ ধরনের অমূলক বিশ্বাস থেকে সে বেরিয়ে আসতে পারবে । অথবা বিপরীত মতাবলম্বী ভাইদের ভুল ধরা থেকে বিরত থাকবে । কাজেই সে প্রশস্ত হৃদয়, বিস্তৃত চিন্তা, সঠিক সমাধান ও মুসলিম জনগােষ্ঠীর সঙ্গে বেশি সুসম্পর্ক বজায় রাখবে । প্রবঞ্চনাময় পথের দিশা ও ভুল বুঝের কারণে তার অন্তরে যে সংকীর্ণতা সৃষ্টি হয়েছিল, তা দূরীভূত হবে ।

 

বিপরীত মতালম্বীদের বিরােধিতা করার কারণে নিজেকে অপরাধী মনে করে, তাদের মতে পরিতৃপ্ত হয়ে, সেও তা গ্রহণ করবে । তার মতের বিপরীত মতের পক্ষে সহিহ ইজতেহ যদি মত, তার দলিল, সূত্র ও প্রাধান্যতার কারণসমূহ দেখে, সে অন্যকে মুর্খতার সঙ্গে সম্পৃক্ত করা থেকে বিরত থাকবে । এটিই একজন মুসলিমের জন্য নিজ ভাইয়ের সঙ্গে সম্পর্ক রাখার সঠিক পন্থা । ( আল্লাহ তায়ালাই তৌফিক দাতা )
--শায়েখ আবদুল ফাত্তাহ আবু গুদ্দাহ ( রহ . )

বইয়ের নাম সহিহ হাদিসের আলোকে ফরজ নামাজের পর মোনাজাত
লেখক
প্রকাশনী আনোয়ার লাইব্রেরী
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২২
পৃষ্ঠা সংখ্যা 160
ভাষা বাংলা