বই : নামাজের এ টু জেড

মূল্য :   Tk. 150.0   Tk. 120.0 (20.0% ছাড়)
 

ইমানের পর সবচেয়ে গুরুত্বপূর্ণ ইবাদত নামাজ । রাসুল সা. বলেছেন, কেয়ামতের দিন সবার আগে নামাজের হিসাব নেওয়া হবে । তাই সঠিকভাবে নামাজ আদায় করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নামাজ শেখার জন্য বাংলাভাষার বিশেষজ্ঞ আলিমগণ অনেক বই লিখেছেন। মাশাআল্লাহ। এসব বই যেমন তথ্যপূর্ণ তেমনই বিস্তারিত। তবে আমরা চেয়েছি, সহজে ও সংক্ষেপে নামাজের প্রয়োজনীয় বিষয়গুলো সচিত্র তুলে ধরতে, যেন একজন সাধারণ মুসলিম বা নওমুসলিম ভাই খুব সহজে নিজে নিজে সালাত আদায়ের পদ্ধতি বুঝতে পারেন। এ উদ্দেশ্য সামনে রেখে আমাদের এই বইটি সাজানো হয়েছে । নামাজের পূর্ব প্রস্তুতি ও পূর্ণাঙ্গ নামাজ আদায়ের পদ্ধতি ধাপে ধাপে আমরা চিত্রসহ এই বইয়ে তুলে ধরেছি ।

নামাজের মাসআলার ক্ষেত্রে আমরা সুন্নাহসম্মত মতগুলোকে প্রাধান্য দিয়েছি । যেসব বিষয়ে একাধিক সুন্নাহ সমর্থিত মত রয়েছে সেসব ক্ষেত্রে আমরা একটি মত উল্লেখ করেছি। অন্যান্য মতের বিষয়ে ইঙ্গিত রয়েছে । আমরা চাই, নামাজের নিয়মাবলির মতভেদকে কেন্দ্ৰ করে কখনোই যেন মুসলিম উম্মাহর মধ্যে মতানৈক্য সৃষ্টি না হয় ।

আল্লাহ যেন আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা কবুল করেন, এই কাজ যেন আমাদের জন্য পরকালে কল্যাণ বয়ে আনে—এটিই আমাদের একমাত্র চাওয়া।

বইয়ের নাম নামাজের এ টু জেড
লেখক নাজমুস সাকিব  
প্রকাশনী আমানাতুল মনোয়ারা প্রকাশনী
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

নাজমুস সাকিব