বই : ইতিহাসের মহাবীর খালিদ বিন ওয়ালিদ (রাঃ) (দুই খন্ড)

মূল্য :   Tk. 0.0

একসময় গোটা বিশ্ব দাপিয়ে বেড়িয়েছেন মুসলিম বীর যোদ্ধারা। তাঁদের তরবারির ঝলকানি দেখে কম্পিত হয়ে উঠত কাফিরদের অন্তরাত্মা। মুহূর্তেই শক্তিশালী অমুসলিম রাষ্ট্র পদানত হয়ে যেত তাঁদের কাছে। এমনই একজন বীর যোদ্ধার বীরগাঁথা নিয়ে রচিত হয়েছে বক্ষমাণ গ্রন্থটি।

কে সেই বীর? কে সেই মহানায়ক? তিনি সাহাবী সেনানায়ক হযরত খালিদ বিন ওয়ালিদ (রা.)। মুসলিম ইতিহাসে এমন এক মহান সেনাপতি—যিনি রণক্ষেত্রে নিজের শক্তি ও মেধার দ্বারা ইসলামের ঝাণ্ডা সমুন্নত করেছিলেন। তাঁর সামরিক ব্যক্তিত্বের পর্যালোচনা উঠে এসেছে বক্ষমান গ্রন্থটিতে।

হযরত খালিদ (রা.)-এর রণনিপুণতায় খুশি হয়ে বীরত্বের স্বীকৃতিস্বরূপ রাসুলুল্লাহ (সা.) তাঁকে ‘সাইফুল্লাহ’ অর্থাৎ আল্লাহর তরবারি উপাধিতে ভূষিত করেন। ইসলাম গ্রহণের পর তিনি মাত্র ১৪ বছর জীবিত ছিলেন। এ অল্প সময়েই তিনি মোট ১৫০টি ছোট-বড় যুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেন।

তিনি রাসুলুল্লাহ (সা.)-এর জীবদ্দশায়ও বেশ কয়েকটি যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। দ্রুত সম্প্রসারণমান ইসলামী সাম্রাজ্য হজরত খালিদ (রা.)-এর হাতেই বিস্তৃত হয়। আসুন—ইতিহাসের পাতা থেকে এই মহানায়কের জীবনকে মেলে ধরি আমাদের সামনে। চলুন—সেই পথে হাঁটি, যে পথ জান্নাতের, অনন্ত শান্তির।

বইয়ের নাম ইতিহাসের মহাবীর খালিদ বিন ওয়ালিদ (রাঃ) (দুই খন্ড)
লেখক মেজর জেনারেল এ আই আকরাম আলী খান  
প্রকাশনী আল ইখলাছ পাবলিকেশন্স
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মেজর জেনারেল এ আই আকরাম আলী খান