বই : শিক্ষনীয় হাসির গল্প (তৃতীয় খন্ড)

মূল্য :   Tk. 160.0   Tk. 80.0 (50.0% ছাড়)
 

শিক্ষণীয় হাসির গল্প (তৃতীয় খণ্ড) বইটির লেখকের আরজ :

আলহামদুলিল্লাহ! আল-মদীনা লাইব্রেরী থেকে প্রকাশিত 'শিক্ষণীয় হাসির গল্প' বইটির প্রথম ও দ্বিতীয় খণ্ড ব্যাপকভাবে সমাদৃত হয়েছে। প্রকাশক ও পাঠকমহলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। গল্পপ্রিয় পাঠকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। ফলে প্রকাশনীর স্বত্বাধিকারী, বন্ধুবর হাফেজ মাওলানা বেলাল ভাই পুনরায় অনুরোধ জানালেন, বইটির তৃতীয় খণ্ড লেখার জন্য। তার উৎসাহ ও অনুপ্রেরণাময় কথা আমার পক্ষে ফিরিয়ে দেয়া সম্ভব হয়নি। যদিও হাতে আরো কয়েকটি বইয়ের কাজ চলমান ছিল।

আলহামদুলিল্লাহ! প্রায় একটি মাস মেহনত করার ফলে তৈরি হয়ে যায় তৃতীয় খণ্ডের পাণ্ডুলিপিটিও।

এ খণ্ডেও এমন সব ঘটনার অবতারণা করেছি, সেগুলো কোনো শ্রদ্ধেয় উস্তাদ কিংবা বড় কোনো আলেমের জবান থেকে সরাসরি শুনেছি। কিছু ঘটনা কওমী মাদরাসার সিলেবাসভুক্ত কিতাব, যেমন- রওযাতুল আদব, গুলিস্তাঁ, হেকায়াতুল লাতীফ ইত্যাদি কিতাব থেকে এনেছি। আবার কিছু ঘটনা এনেছি এ জাতীয় গল্পের বই, যেমন- মুসলমানের হাসি, শয়তানের ডায়েরি ইত্যাদি থেকে। অবশ্য বাস্তবতার সাথে মিলিয়ে বেশ কয়েকটি গল্প নিজেও রচনা করেছি।

আশা করি শুধু চিত্তবিনোদন আর আনন্দ উপভোগের মধ্যেই বইটির উপকারিতা সীমাবদ্ধ থাকবে না। বরং গল্পগুলো থেকে পাঠক- পাঠিকাদের জন্য শিক্ষণীয় অনেক বিষয়ও থাকবে- ইনশাআল্লাহ। যদি গল্পগুলো পড়ে একজন পাঠকও বাস্তবজীবনে উপকৃত হতে পারেন তাহলেই আমাদের শ্রম সার্থক হবে।

পরিশেষে মহান প্রভুর দরবারে আবেদন, তিনি যেন ক্ষুদ্র এই মেহনতটুকু কবুল করেন এবং লেখক, প্রকাশক ও পাঠকসহ সকলকে উপকৃত হওয়ার তাওফীক দান করেন। আমীন।

নিবেদক
আবদুল মালেক

বইয়ের নাম শিক্ষনীয় হাসির গল্প (তৃতীয় খন্ড)
লেখক মুফতী আবদুল মালেক  
প্রকাশনী আল-মদিনা লাইব্রেরী
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৩
পৃষ্ঠা সংখ্যা 80
ভাষা বাংলা

মুফতী আবদুল মালেক