বই : আল্লাহর ভালোবাসা পেতে হলে একগুচ্ছ নাসিহাহ এবং মেঘাচ্ছন্ন ঈমান (প্যাকেজ)

মূল্য :   Tk. 574.0   Tk. 419.0 (27.0% ছাড়)
 

প্যাকেজটিতে যা যা রয়েছে :
আল্লাহর ভালোবাসা পেতে হলে
বস্তুবাদীধ্যানধারণা আমাদের চিন্তা-মগজকে কুটকুট করে খেয়ে ফেলেছে। প্রতিটি মুহূর্তে দুনিয়াঅর্জনের পেছনে ছুটছে মানুষ। কেউ পাচ্ছে কেউ পাচ্ছে না। যারা পাচ্ছে তারা ভোগবাদে ভেসেযাচ্ছে। বিকিয়ে দিচ্ছে ঈমান-আকিদা। পার্থিব আরাম-আয়েশ আর রং-তামাশায় পরকালকেবেমালুম ভুলে গেছে। আর যারা পাচ্ছে না তারা হতাশায় নিমজ্জিত হয়ে পড়ছে। অস্থিরতা,পেরেশান তাদের জীবনকে নরকে পরিণত করছে। এমনকি হতাশায় কেউ কেউ আত্মহত্যার দিকে ধাবিতহচ্ছে। পত্রিকার পাতা হাতে নিলে অহর্নিশ এজাতীয় নিউজ আমাদের বাকরুদ্ধ করে। উভয় শ্রেণিরমানুষই সুস্পষ্ট ক্ষতির মধ্যে রয়েছে।‘আল্লাহর ভালোবাসা পেতে হলে’ বক্ষ্যমাণ গ্রন্থটি একজন পাঠককে সুন্দর, সুস্থির জীবনেরদিকে তাড়িত করবে। এ গ্রন্থের প্রতিটি অধ্যায় মানুষের কলব-হৃদয় সংশ্লিষ্ট বিষয়ের সাথে জড়িত।ইবাদতে উদ্বুদ্ধকরনের পাশাপাশি পার্থিব বিভিন্ন বিষয়ের দিকেও দৃষ্টি ফেরাবে। জীবনের জটিলসবসমস্যার ধর্মীয় গাইডলাইন দেবে। এমন অনেক বিষয় রয়েছে যেগুলো আমরা প্রতিনিয়তই করছি।কিন্তু আদৌ জানি না যে, তা একটি ইবাদতও বটে। কিংবা এমন অনেক বিষয় রয়েছে যেগুলো বেশসহজ, কোনো প্রকার কষ্ট ব্যতিরেকেই আমরা করতে পারি, কেবল অন্তরে সে অনুভূতিটুকুনরাখলেই হয় যে, তা একটি ইবাদত। এ গ্রন্থে এমনই কিছু বিষয় নিয়ে সবিস্তারে আলোকপাত করাহয়েছে।

আব্দুল কাদের জিলানি রহ. এর একগুচ্ছ নাসিহাহ
আব্দুল কাদের জিলানী রহ.। ইতিহাসের এক প্রদীপ্ত মনীষা। প্রায় হাজার বছরব্যাপী মুসলমানদের চিন্তা ও মননকে আলোকিত করছেন। অধ্যাত্মিকতার বরেণ্য ইমাম হিসেবে তিনি সমধিক পরিচিত। কাল ও শতাব্দী পরম্পরায় তার মুখনিঃসৃত নাসিহাহ মানুষের আত্মোন্নতি, আত্মশুদ্ধির বিপ্লব সাধন করে চলছে। আঁধার ছেড়ে আলোর ভুবনে, পাপের আসর থেকে পুণ্যের মজলিসে কতো শতো লোকেরা ছুটে আসছে তার সুরভিত বাণীর প্রভাবে। সিরিয়ার বিশিষ্ট গবেষক শাইখ সালেহ আহমাদ শামী জীবনগড়ার অমূল্য পাথেয়মূলক তার একগুচ্ছ নাসিহাহ সংকলন করেছেন, বিশুদ্ধতা ও নির্ভরযোগ্যতায় যা প্রশ্নাতীত। বাংলাভাষী পাঠকদের জন্য অসামান্য এ গ্রন্থটির অনূবাদ প্রকাশিত হয়েছে হাসানাহ পাবলিকেশন থেকে।

মেঘাচ্ছন্ন ঈমান
আকাশের রঙ বারবার বদলায়৷ কখনো নীল৷ কখনো ধূসর৷ কখনো সাদা৷ কখনো হলুদ৷ কখনো টকটকে লাল৷ কখনো আবার কালো মেঘেরা দলবেঁধে আসে আকাশের বুকে৷ ঢেকে ফেলে আকাশকে৷ আকাশের অবস্থাটা তখন পাল্টে যায়৷ অন্ধকার আর কালোতে আচ্ছন্ন হয়ে যায় আকাশের বুক৷ তখন বলা হয়—মেঘাচ্ছন্ন আকাশ৷ ফের হঠাৎ আকাশে বৃষ্টি হয়৷ বৃষ্টি শেষে রঙধনু উঠে আকাশে৷ সোনালী রোদ উঠে৷ পাখীরা ডানা মেলে শূণ্য আকাশে উড়ে বেড়ায়, সব শেষে নীলটুকু থেকেই যায় আকাশের বুকে। আমাদের হৃদয়টা নীল আকাশের মত৷ হৃদয়াকাশটা থাকে পরিচ্ছন্ন৷ অতঃপর পাপরাশিতে আমাদের হৃদয়টা মেঘাচ্ছন্ন হয়ে যায়৷ অন্ধকারে আচ্ছন্ন হয়ে যায় হৃদয়ের অলি-গলি৷ ক্ষণিকের এই দুনিয়ার মায়াডোরে বিভোর হয়ে ভুলে যাই আমাদের হৃদয়াকাশটার কথা৷পরিচ্ছন্ন ঈমানের কথা। এক পশলা বৃষ্টি যেমন অন্ধকার মেঘাচ্ছন্ন আকাশকে পরিস্কার করে, ঠিক তেমনই তাওবা ও ঈমানের বৃষ্টি আমাদের হৃদয়াকাশকে পরিচ্ছন্ন করে গুনাহ ও পাপের ঘন কালো মেঘের আচ্ছাদন থেকে। সুতরাং অনুতপ্তের ঝিরিঝি বৃষ্টিতে পরিচ্ছন্ন করুন আপনার মেঘাচ্ছন্ন ঈমানকে৷ আমল দিয়ে রৌদ্রময় করুন আপনার মনের উঠোনকে৷

প্যাকেজটি অর্ডার করলে সাথে পাচ্ছেন কর্মের প্রতি উৎসাহ প্রদান (পেপারব্যাক) বইটি হাদিয়া

বইয়ের নাম আল্লাহর ভালোবাসা পেতে হলে একগুচ্ছ নাসিহাহ এবং মেঘাচ্ছন্ন ঈমান (প্যাকেজ)
লেখক আবদুল মালিক আল কাসিম   শায়খ সালেহ আহমদ আশ-শামী   ড. ইয়াহইয়া আল-হুনাইদি  
প্রকাশনী হাসানাহ পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

আবদুল মালিক আল কাসিম


শায়খ সালেহ আহমদ আশ-শামী


ড. ইয়াহইয়া আল-হুনাইদি