বই : একজন নারীবাদীর জবানবন্দিতে নারীবাদের আর্তনাদ

মূল্য :   Tk. 160.0   Tk. 120.0 (25.0% ছাড়)
 

নারী ও নারীবাদী। দুটি শব্দেই রয়েছে পৃথিবীর অন্যতম শ্রুতিমধুর শব্দ ‘নারী’। কিন্তু এ দুটির মধ্যে রয়েছে বিস্তর তফাত। নারী মানে পৃথিবীর জন্মদাত্রী। আর নারীবাদী মানে খোদ এই নারীত্বের বিরোধী!
ফেমিনিজম বা নারীবাদের আরম্ভ হয় উনিশ শতকের শুরুর দিকে। সেই থেকে ধীরে ধীরে তা একটি বিষ হয়ে ওঠে। বর্তমানে ফেমিনিজম ও ইসলামের সংঘাত নিয়ে প্রচুর লেখালেখি হচ্ছে। এর অধিকাংশই শাস্ত্রীয় আলোচনা দিয়ে পূর্ণ।
আমরা ইসলামের সীমানায় থেকে নারীবাদকে দেখেছি। ইসলামের কী কী জিনিসের সাথে তার বিরোধ, তাও দেখেছি। একবার ভাবুন তো, যদি খোদ কোনো নারীবাদীর দৃষ্টিকোণ থেকে নারীবাদের সুস্পষ্ট বয়ান পাওয়া যায়, এবং সেই সাথে ইসলামের দৃষ্টিকোণ থেকেও তার তুলনা পাওয়া যায়, বিষয়টি কতো উত্তম হবে?
হ্যাঁ পাঠক, এই চমৎকার কাজটিই আপনাদের করকমলে তুলে দিতে প্রস্তুত আমরা।
উসতাজ ড্যানিয়েল হাকিকাতজুর সম্মানিতা আহলিয়া উম্মে খালিদ প্রথম জীবনে একজন ফেমিনিস্ট ছিলেন। তিনি কেবল একটি আয়াতের তাদাব্বুর থেকেই ফিরে এসেছেন সেই বিষাক্ত পথ ছেড়ে। তার এই রোমাঞ্চকর যাত্রাখ্যান জানতে ইচ্ছে করছে না? কোন সেই আয়াত, কী সেই তাদাব্বুর, কেমন ছিল এই যাত্রা, জানতে মন চাচ্ছে না? তাহলে এই সুসংবাদ আপনার জন্যই।
উম্মে খালিদের অভূতপূর্ব যাত্রার আখ্যান তিনি নিজেই লিখেছেন আমাদের জন্য। আমরা সেই কাজটি বাংলায় রূপান্তর করে তুলে দিচ্ছি আপনার হাতে। প্রেজেন্টিং টু ইউ দ্য বুক ‘একজন নারীবাদীর জবানবন্দিতে নারীবাদের আর্তনাদ’।

বইয়ের নাম একজন নারীবাদীর জবানবন্দিতে নারীবাদের আর্তনাদ
লেখক উম্মে খালিদ  
প্রকাশনী সিজদাহ পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

উম্মে খালিদ