বই : আল্লাহর বন্ধু ও শয়তানের বন্ধু

মূল্য :   Tk. 400.0   Tk. 292.0 (27.0% ছাড়)
 

অন্ধকার রাতের ন্যায় একের পর এক ফিতনায় ছেয়ে যাচ্ছে আমাদের পৃথিবী। চোখ ধাঁধানো ফিতনার আক্রমণে আমরা হারিয়ে ফেলছি সত্য-মিথ্যার পার্থক্যকরণ ক্ষমতা। কারা আল্লাহর বন্ধু আর কারা শয়তানের বন্ধু, তা চিহ্নিত করতে গিয়ে ধোঁকায় পতিত হচ্ছি আমরা। আমরা আজ শয়তানের দোসরদের আল্লাহর বন্ধু ভেবে বসি, আর আল্লাহর বন্ধুদের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত হই।

আজ থেকে শত শত বছর পূর্বে মহান ইমাম শাইখুল ইসলাম ইবনু তাইমিয়্যা (রহ.) এই ফিতনার মোকাবিলায় একটি কালজয়ী গ্রন্থ রচনা করে গিয়েছেন। ‘আল-ফুরকান বাইনা আউলিয়া-উর-রহমান ওয়া আউলিয়া-উশ-শাইত্বান’ নামের সেই গ্রন্থে তিনি আলোচনা করেছেন কারা আল্লাহর বন্ধু আর কারা শয়তানের বন্ধু। ঠিক কোন কোন বৈশিষ্ট্যের অধিকারী হলে একজন ব্যক্তি আল্লাহর বন্ধু হয়ে ওঠে, আর কোন কোন বৈশিষ্ট্যের কারণে একজন ব্যক্তি শয়তানের বন্ধু হয়ে যায়, সেসবের বিস্তারিত আলোচনা করেছেন তিনি সেই গ্রন্থে। বক্ষ্যমাণ গ্রন্থটি সেটিরই বাংলা অনুবাদ।

এই বইটি পড়ে আমরা আল্লাহর বন্ধু আর শয়তানের বন্ধু চিহ্নিত করার বেশ কিছু সূত্র জানতে পারব। ঘোর অমানিশার এই সময়ে বইটি আমাদের জন্য ‘ফুরকান’ হবে, এটিই আমাদের প্রত্যাশা ইন শা আল্লাহ।

বইয়ের নাম আল্লাহর বন্ধু ও শয়তানের বন্ধু
লেখক শাইখুল ইসলাম ইবনু তাইমিয়া রহ.  
প্রকাশনী সন্দীপন প্রকাশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

শাইখুল ইসলাম ইবনু তাইমিয়া রহ.