বই : হাসানাহ পাবলিকেশন এর নতুন ৩টি বই

মূল্য :   Tk. 467.0   Tk. 327.0 (30.0% ছাড়)
 

হে উদাসীন সতর্ক হোন:
উদাসীনতা মানুষের একটি ভয়ংকর আত্মিক ও মানসিক ব্যাধি। যাদের অন্তরে, মন—মানসিকতায় এই ব্যাধি বাসা বেঁধেছে, সমূহ আশঙ্কা রয়েছে, দুনিয়া—আখেরাতে তারা ক্ষতিগ্রস্তদের অন্তভুর্ক্ত হবে, সফলতার চূড়া থেকে ব্যর্থতার অতল গহ্বরে নিক্ষিপ্ত হবে। তারা ক্রমশ জান্নাতের পথ ছেড়ে জাহান্নামের দিকে অগ্রসর হয় ধীরে ধীরে। যেহেতু উদাসীনতা মানুষের আত্মিক ও মানসিক ব্যাধি, আর প্রতিটি ব্যাধিরই কোনো না কোনো নিরাময় ও প্রতিষেধক রয়েছে, সুতরাং উদাসীনতা নামক ব্যাধিরও নিরাময় ও প্রতিষেধক রয়েছে। তাই আমাদেরকে সেই প্রতিষেধক গ্রহণ করে সুস্থ জীবনে ফিরে আসতে হবে এবং দুনিয়া ও আখেরাতের সফলতা অর্জন করতে হবে। ‘হে উদাসীন সতর্ক হোন’ বইটিতে উদাসীনতা কী? উদাসীনতার ভয়ঙ্কর পরিণতি, মানুষ কেন উদাসীন হয় এবং উদাসীনতা থেকে মুক্তির উপায় নিয়ে আলোচনা করা হয়েছে। ইনশাআল্লাহ উদাসীনতা সম্পর্কে জেনে তা থেকে বেঁচে থাকার ক্ষেত্রে বইটি সাহায্য করবে।

তাকওয়া অর্জন করুন গুনাহ থেকে বাঁচুন:
একমাত্র তাকওয়া অবলম্বন এবং গুনাহ থেকে বিরত থাকার মাধ্যমেই আমরা দুনিয়াতে শান্তি এবং আখেরাতে মুক্তি পেতে পারি। অন্যথায় আমাদের দুনিয়ার জীবন কাটবে হতাশায় আর আখেরাত যাবে দূর্দশায়। ‘তাকওয়া অবলম্বন করুন গুনাহ থেকে বাঁচুন” বইটিতে খুবই সুন্দর, সাবলিল এবং আবেগময় ভাষায় তুলে ধরা হয়েছেÑতাকওয়ার অর্থ, তাকওয়ার গুরুত্ব, তাকওয়ার ফজিলত এবং তাকওয়া অবলম্বনের উপায়। এবং গুনাহ কী ? গুনাহের ক্ষতিসমূহ। কেন মানুষ গুনাহে লিপ্ত হয়, ব্যক্তি সমাজ ও জাতির উপর গুনাহের কী কী প্রভাব পড়ে, সাথে সাথে গুনাহ থেকে বেচে থাকার উপায় নিয়ে খুবই সুন্দর ও সহজ ভাষায় আলোচনা করা হয়েছে। ইনশাআল্লাহ এই বইটির মাধ্যমে আমরা খুব সহজে তাকওয়া অবলম্বন করতে পারবো এবং গুনাহ থেকে বেঁচে থাকতে পারবো।

শয়তান তোমার শত্রু:
মানুষের সাথে শয়তানের শত্রুতা বেশ পুরোনো, বলা যায় যেদিন থেকে মানবজীবনের সূচনা সেদিন থেকেই শয়তান মানুষের শত্রু। তাইতো শয়তানকে শত্রু হিসেবে গ্রহণ করার আদেশ দিয়ে আল্লাহ সুবহানাহু তাআলা বলেন, শয়তান তোমাদের শত্রু; অতএব তাকে শত্রুরূপেই গ্রহণ করো। সে তার দলবলকে আহ্বান করে যেন তারা জাহান্নামি হয়।’ (সুরা ফাতির, ৬)
বুদ্ধিমান তো সে, যে তার শত্রু সম্পর্কে ভলোভাবে জানে এবং জানে তাকে নিয়ে তার শত্রুর চক্রান্ত ও পরিকল্পনা কী। সুতরাং শয়তান যেহেতু আমাদের শত্রু, তাই আমাদেরকে শয়তান সম্পর্কে ভলোভবে জানতে হবে এবং জানতে হবে আমাদেরকে নিয়ে তার চক্রান্ত ও পরিকল্পনা কী । সাথে সাথে এটাও জানতে হবে যে, আমরা কীভাবে শয়তানের চক্রান্তের ফাঁদ এড়িয়ে সিরাতে মুসতাকিমের ওপর চলে জান্নাতে যেতে পারি।
শয়তান তোমার শত্রু’ বইটি মূলত আরবের প্রসিদ্ধ দায়ি শাইখ খালিদ আর—রাশিদের লেকচার হুওয়া আদুউউকা’—এর বাংলা রূপান্তর। শাইখ এতে কুরআন ও সুন্নাহর আলোকে বয়ান করেছেন শয়তানের পরিচয়, শয়তানের চক্রান্ত, শয়তান কীভাবে মানুষকে ধোঁকা দেয় এবং শয়তানের চক্রান্ত ও তার ধোঁকা থেকে বাঁচার উপায় নিয়ে। ইনশাআল্লাহ শয়তান ও তার চক্রান্ত সম্পর্কে জেনে তা থেকে বেঁচে থাকার ক্ষেত্রে বইটি সাহায্য করবে।

বইয়ের নাম হাসানাহ পাবলিকেশন এর নতুন ৩টি বই
লেখক শাইখ খালিদ আর-রাশিদ   সাঈদ ইবনে আলী আল কাহতানী  
প্রকাশনী হাসানাহ পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

শাইখ খালিদ আর-রাশিদ


সাঈদ ইবনে আলী আল কাহতানী