বই : হিলিং দ্য এম্পটিনেস : আত্মিক ও মানসিক সুস্থতা অর্জনের গাইডলাইন

প্রকাশনী : সুলতানস
মূল্য :   Tk. 500.0   Tk. 350.0 (30.0% ছাড়)
 

মানসিক শান্তি ও সুস্থতা অর্জনের গাইডলাইন হিলিং দ্য এম্পটিনেস

আমরা কেন শূন্যতা অনুভব করি? কেনই বা মানুষরে জীবনে দুঃখ-কষ্ট আসে? ব্যথা কি শুধুই কষ্ট দিতে আসে নাকি কোনো নিগুঢ় রহস্য আছে এর পেছনে? বিভিন্ন কারণে মানসিকভাবে কেন ভেঙে পড়ে মানুষ? কেমনই বা মানুষ আত্মহত্যা করে? হতাশা-দুঃখবোধ-একাকিত্ব-নিসঙ্গতা এবং মানসিক আঘাতে কিছু মানুষ হারিয়ে যায় অথচ কিছু মানুষ এসব আঘাতকে জয় করে বিজয়ী হয়; প্রেরণার বাতিঘর হয়ে উঠেন লাখো মানুষের এর কারণ কী?

এসব প্রশ্নের উত্তর ও সমাধান দেবে মেন্টাল ওয়েলবেইং এক্সপার্ট এবং আন্তর্জাতিক মোটিভেশনাল স্পিকার ইয়াসমিন মুজাহিদ রচিত হিলিং দ্য এম্পটিনেস বইটি। বাংলা ভাষায় বইটি প্রকাশ করেছে সুলতানস ও গ্লোবাল বুকশেলভস। বইটি অনুবাদ করেছেন বিশিষ্ট লাইফ কোচ হামিদ সিরাজী।

মোট ৬টি ধাপে বইটিতে বিভিন্ন আলোচনা বিবৃত হয়েছে। সূচনা ধাপে তুলে ধরা হয়েছে শূণ্যতা বা একাকিত্বের আদি উৎস শিরোনামের আলোচনা। প্রথম ধাপে আলোচিত হয়েছে ব্যথা-দুর্ভোগের উৎস চিহ্নিতকরণ প্রক্রিয়া। দ্বিতীয় ধাপে তুলে ধরা হয়েছে নিরাময়ের প্রতিবন্ধকতা দূরীকরণবিষয়ক আলোচনা। তৃতীয় ধাপে আলোচিত হয়েছে ক্ষতের চিকিৎসা। চতুর্থ ধাপে তুলে ধরা হয়েছে আত্মার সুরক্ষার উপায়। এছাড়া পরিশিষ্ট ধাপে আলোচিত হয়েছে ব্যথাকে ভিন্নভাবে দেখার দিক-নির্দেশনা।

বইয়ের নাম হিলিং দ্য এম্পটিনেস : আত্মিক ও মানসিক সুস্থতা অর্জনের গাইডলাইন
লেখক ইয়াসমিন মুজাহিদ  
প্রকাশনী সুলতানস
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ইয়াসমিন মুজাহিদ