বই : মুক্তি সম্ভব

মূল্য :   Tk. 150.0
 

প্রথম যেদিন পর্ন দেখেছিলেন, হয়ত ভেবেছিলেন—এটা স্রেফ বিনোদন। একাকীত্ব কাটানোর জন্য দেখেছেন। এতে আসক্ত হওয়ার কথা কখনও মাথায়ই আসেনি। কিন্তু পর্ন দেখতে দেখতে কয়েক বছর কাটানোর পর আজ সেই আপনিই হয়ত পড়ে আছেন ঘরের এক কোণে। এখন আপনি বিশ্বাস করেন—এটি শুধুই বিনোদন নয়। এটা আসক্তিকর। যৌন ও মানসিক সমস্যায় রূপ নিয়েছে। যার কারণে ভাঙ্গে পরিবার, নষ্ট হয় ঈমান। আজ আপনি এ আসক্তি থেকে মুক্ত হতে চান। কিন্তু মুক্তির কোনো পথ খুঁজে পাচ্ছেন না। যেন এ অবস্থা থেকে মুক্তি অসম্ভব৷

আপনাকে বলছি…জি, আপনাকেই বলছি…মুক্তির কিছু পথ এখনও খোলা আছে। এ পথগুলোই আপনাকে দেখাবে ‘মুক্তি সম্ভব’ বইটি। বইটি লিখেছেন মো: সাদেক হোসেন মিনহাজ। তিনি পর্ন আসক্তি নিয়ে কাজ করছেন ২০১৬ সাল থেকে। এ ছাড়াও একজন মেন্টাল হেলথ কাউন্সেলর হিসেবে বিভিন্ন মানসিক সমস্যা নিয়ে কাজ করছেন। এই বইতে লেখকের কাউন্সেলিং এর অভিজ্ঞতা এবং গবেষণার প্রতিফলন ঘটেছে।

পর্নে আসক্তদের বেশির ভাগই স্টুডেন্ট। অনেকের জন্যই আসক্তি থেকে মুক্তির জন্য প্রফেশনাল হেল্প নেওয়া জরুরি। কিন্তু সামর্থ না থাকায় বা বাবা-মাকে বলতে না পারায় তারা সাহায্য নিতে পারেন না। প্রাথমিক পর্যায়ে বইটি তাদের জন্য অনেকটা কাউন্সেলরের মতোই কাজ করবে। এ ছাড়াও আমাদের দেশের কালচারে পর্নে আসক্ত মুসলিমরা যে যে চ্যালেঞ্জের সম্মুখীন হয়, এ বইতে সবগুলো নিয়ে বিস্তর আলোচনা করা হয়েছে এবং দেয়া হয়েছে প্রয়োজনীয় দিক-নির্দেশনা।

যেমন, পর্নে আসক্ত একজন মুসলিমের বিশ্বাস থেকে শুরু করে তার চিন্তাধারা, কীভাবে আল্লাহর সাহায্য পাবে, আসক্তির গভীরে গেলেও প্রকৃত সমস্যা কীভাবে সে বের করে আনবে, পর্নে আসক্তির সাথে জড়িত বিভিন্ন ট্রিগার—বিশেষ করে যৌন উত্তেজনা, একাকীত্ব, মানসিক ও সামাজিক সমস্যা এবং এগুলোর সমাধান নিয়ে বিস্তারিত আলাপ করা হয়েছে বইটিতে। এছাড়াও বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়ার আগে জানার মতো বিষয়গুলো এবং যারা পর্নে আসক্তদের সাহায্য করতে চান তাদেরকেও দিক-নির্দেশনা দেওয়া হয়েছে। পরিশেষে, এমন কিছু টিপস দেওয়া হয়েছে, যা পর্নে আসক্তদের জন্য মানা জরুরি।

আরেকটা বিষয়, শুধু বই পড়ে এ আসক্তি থেকে মুক্ত হওয়া সম্ভব না। বইয়ে দেওয়া উপদেশগুলো নিয়মিত জীবনে প্রয়োগ করতে হবে। আর এ কাজটাই যেন আপনারা ভালোভাবে করতে পারেন এ নিয়ে একটা সারপ্রাইস আছে বইতে। যেটা পুরো বই ঘেঁটে বের করতে হবে।

বইয়ের নাম মুক্তি সম্ভব
লেখক মোঃ সাদেক হোসেন মিনহাজ  
প্রকাশনী সপ্তশীষ প্রকাশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মোঃ সাদেক হোসেন মিনহাজ