বই : রউফুর রহীম (১ম খণ্ড)

মূল্য :   Tk. 750.0   Tk. 562.0 (25.0% ছাড়)
 

আমরা নিজেদেরকে ঈমানদার দাবি করতে ভালোবাসি। কিন্তু আমাদের কারও অন্তরে এমন কোনো সন্দেহ-সংশয় রয়ে গিয়েছে কি না বলা যায় না। কিংবা যে বিষয়গুলোকে ঈমানের জন্য পূর্বশর্ত সাব্যস্ত করা হয়েছে, সেগুলো আমরা হয়তো ঠিকমতো জানিই না। আর সে-কারণে কুফরী মনের কোণে ঘাপটি মেরে আছে কি না তাও হয়ত আমরা টের পাই না।

কিন্তু যদি থেকেই থাকে, মৃত্যুর পূর্বের সেই কঠিন সময়ে তা নিশ্চিত বেরিয়ে আসবে। আল্লাহ আমাদের রক্ষা করুন!

নবিজিকে মাতা-পিতা, সন্তান-সন্তুতি, ভাই-বোন, স্বামী-স্ত্রী, বন্ধু-বান্ধব, ব্যবসা-বাণিজ্য, অর্থ-সম্পদ, ঘর-বাড়ি—সবকিছু থেকে, এমনকি নিজের প্রাণের চেয়েও বেশি ভালোবাসতে হবে—এটা ঈমানের শর্ত; এটা ছাড়া যে ঈমান গ্রহণযোগ্যই নয় তা আমরা সকলেই জানি। কিন্তু কতজন সত্যিকারভাবে নবিজিকে সবার চেয়ে, সবকিছুর চেয়ে বেশি ভালোবাসতে পেরেছি তা কেউ না জানলেও আল্লাহ ঠিকমতোই জানেন।

আল্লাহর ভালোবাসা উপলব্ধি করা আর রাসূলের ভালোবাসা উপলব্ধি করার মধ্যে কিছুটা তফাত আছে। কারণ, মানুষ যে-দিকে চোখ ফেরায় আল্লাহর কুদরত নিজ চোখে দেখতে পায়। তাই আল্লাহকে সর্বোচ্চ ভালোবাসা দেওয়ার যৌক্তিকতা সহজেই খুঁজে পায়। কিন্তু ১৪ শত বছর পূর্বে আগত একজন মানুষকে সবার চেয়ে বেশি ভালোবাসার যৌক্তিকতা এত সহজে উপলব্ধি করা যায় না।

এই যৌক্তিকতা কেবল তখনই উপলব্ধি করা যাবে যখন আমরা জানব—আমাদের জন্য নবি মুহাম্মাদ (সা.) কী অবদান রেখেছেন, কী কষ্ট করেছেন, কী ত্যাগ তিনি স্বীকার করেছেন।

ইতিহাসের পাতা চিরে চিরে ড. সাল্লাবি এই গ্রন্থটিতে সেই চিত্রই তুলে এনেছেন আমাদের সামনে।

বইয়ের নাম রউফুর রহীম (১ম খণ্ড)
লেখক ড. আলী মুহাম্মদ আস-সাল্লাবী  
প্রকাশনী সিয়ান পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ড. আলী মুহাম্মদ আস-সাল্লাবী