বই : সীরাত প্যাকেজ (হাসানাহ পাবলিকেশন)

মূল্য :   Tk. 779.0   Tk. 569.0 (27.0% ছাড়)
 

এই প্যাকেজে পাচ্ছেন একসাথে হাসানাহ পাবলিকেশনের তিনটি নতুন বই:

নবী জীবনের সুরভিত পাঠ
গ্রন্থটি নানাবিধ বৈশিষ্ট্যে সমুজ্জ্বল, স্বাতন্ত্র্যময়ী। প্রিয় নবীজির অতলস্পর্শী জীবনের নানামুখী শিক্ষা ফুটে উঠেছে দলিলভিত্তিক আলোচনায় সুখপাঠ্য গদ্যে। রয়েছে নবী জীবনের ধারাবাহিক বর্ণনা। সাগরসেচা মুক্তোদানার ন্যায় কুরআন ও হাদীসে বর্ণিত নবী জীবনের সারনির্যাস তুলে এনেছেন আরবের প্রখ্যাত শায়খ সাঈদ আল কাহতানি রাহিমাহুল্লাহ। শায়খ তেত্রিশটি অধ্যায়ে নবী জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেছেন। সিংহভাগ অধ্যায়ের শেষে জীবন সংশ্লিষ্ট শিক্ষণীয় বিষয়গুলো উল্লেখ করেছেন। সিরাতটি বাংলা ভাষার অনন্য সংযোজন হিসেবে বিবেচিত হবে ইনশাল্লাহ।

আদম থেকে মুহাম্মদ (স.)
শিশুদের এরকম বই খুব কমই আছে, যেখানে এক বইতে আদম থেকে মুহাম্মদ (সা.) পর্যন্ত সব রাসূলদের গল্প মিলবে। এই দিকে শিশু-কিশোরদের গল্প শোনার আগ্রহটা প্রবল। তাই তাদের কচিমনের এই ঝোঁক ও উদ্দীপনার প্রতি লক্ষ রেখেই শিশুতোষ বই ‘আদম থেকে মুহাম্মদ’।

এই বইতে নবিদের আগমনের উদ্দেশ্য, তাদের গল্পকাহিনি, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মহিমান্বিত জীবন, কুরআনের বুনিয়াদি নীতি এবং অন্যান্য বিষয় সহজ ভাষা ও গল্পের আঙ্গিকে সংকলন করা হয়েছে। বইটি সবার জন্যই উপকারী। বিশেষ সেসব শিশু-কিশোররা কুরআন সবে পড়তে শিখেছে, অর্থ ও মর্ম অনুধাবনের যোগ্যতা অর্জন করতে জীবনের বেশ একটা সময় পেরিয়ে যায়, তারা জীবনের সূচনায় কুরআন শেখার সময় এ বইটি পড়লে কুরআনের মৌলিক বিষয়গুলোর সঙ্গে তাদের সম্পর্ক তৈরি হয়ে যাবে ইনশা আল্লাহ্‌।

রাসূলুল্লাহ সা. এর পত্রাবলী
বিশ্ব দরবারে ইসলামকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে মহানবী (ﷺ) বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের কাছে ইসলামের দাওয়াত সংবলিত পত্র পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করেন। তিনি ৭ম হিজরী সনের শুরুর দিকে রোম, পারস্য, মিসর, আবিসিনিয়া, বাহরায়ন, ওমান, ইয়ামান, সিরিয়া প্রভৃতি দেশের বাদশা, রাষ্ট্রপ্রধান এবং বিভিন্ন অঞ্চলের গোত্রপ্রধানদের নিকট ইসলাম গ্রহণের আহ্বান জানিয়ে তাঁর দূত মারফত বহু পত্র প্রেরণ করেন। সেসব পত্রের ভাব, ভাষা, আলংকারিক দিক ও উপস্থাপনার অনন্যতা পাঠকের কাছে এতটাই হৃদয়গ্রাহী ও আকর্ষণীয় ছিল যে, সে সব পত্রের আহ্বানে অনেক রাজাবাদশা অভিভূত হয়ে ইসলামের সুশীতল ছায়াতলে প্রবেশ করেছেন। ইতিহাসের প্রাচীন গ্রন্থসমূহে রাসূলুল্লাহ সা.-এর এসব পত্রাবলি সংরক্ষিত আছে। সেই পত্রাবলীর সংকলন নিয়েই বই ‘রাসূল সা.এর পত্রাবলী।’

বইয়ের নাম সীরাত প্যাকেজ (হাসানাহ পাবলিকেশন)
লেখক মাওলানা মুহাম্মদ রফী   ড. ছালেকুজ্জামান খান   সাঈদ ইবনে আলী আল কাহতানী  
প্রকাশনী হাসানাহ পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মাওলানা মুহাম্মদ রফী


ড. ছালেকুজ্জামান খান


সাঈদ ইবনে আলী আল কাহতানী