বই : সহজ বাংলায় আল-কুরআনের অনুবাদ (শুধু বাংলা)

মূল্য :   Tk. 990.0
 

আল-কুরআনের জ্ঞান সর্বসাধারণের কাছে সহজ ভাষায় পৌঁছে দেয়ার সুতীব্র আকাঙ্খা নিয়েই অত্র অনুবাদ গ্রন্থখানি প্রস্তুত করা হয়েছে। এর মূল সংস্করণে অনুবাদের সাথে সাথে আয়াতে কারীমাও পরিবেশন করা হয়েছে। বহন ও ব্যবহারের সুবিধার্থে অত্র সংস্করণটিতে আয়াতে কারীমা সংযোজন করা হয়নি। এর বিশেষ একটি বৈশিষ্ট্য হলো, অনুবাদের আগেই প্রতিটি সূরায় আলোচনার ধারা শিরোনামে পুরো সূরার সার-সংক্ষেপ চমৎকারভাবে পেশ করা হয়েছে। অনুবাদের ক্ষেত্রে কুরআনের জন্য মানানসই ও যথাসম্ভব সহজ ভাষা প্রয়োগ করা হয়েছে। প্রয়োজনীয় স্থানে টীকায় বিষয়গুলো আরো পরিষ্কার করে দেয়া হয়েছে।
উল্লেখ্য যে, প্রতিটি মুসলিম নর-নারীর জন্য অবশ্য কর্তব্য হলো, নিজে কুরআনের জ্ঞান অর্জন করা এবং অন্যের কাছে তা পৌঁছে দেয়া। রাসূলুল্ল­াহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্ল­াম বলেছেন, “তোমাদের মধ্যে শ্রেষ্ঠ সেই, যে নিজে কুরআন শেখে এবং অন্যকে তা শেখায়।” [সহীহ বুখারী: ৫০২৭]
আমাদের সমাজে যতো রকম অন্যায়-অনাচার, দুর্নীতি, অশ্লীলতা, বেহায়াপনা চলছে; তার প্রধানতম কারণ হলো, মুসলিম জনগোষ্ঠীর মাঝে কুরআনের শিক্ষার অভাব। এ অভাব পুরনের জন্য সামর্থ্যবানগণ এগিয়ে আসতে পারেন, যাতে প্রতিটি মুসলিম পরিবারে আল-কুরআনের অন্তত একটি অনুবাদ বা তাফসীর গ্রন্থ পৌঁছে যায়।

বইয়ের নাম সহজ বাংলায় আল-কুরআনের অনুবাদ (শুধু বাংলা)
লেখক
প্রকাশনী সবুজপত্র পাবলিকেশন্স
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা