বই : যেখানে বাধা সেখানেই পথ

প্রকাশনী : সূচীপত্র
মূল্য :   Tk. 400.0   Tk. 300.0 (25.0% ছাড়)
 

" জীবনে আমাদের প্রধান কাজ হচ্ছে সবকিছুকে দুটো ভাগে ভাগ করা। প্রথম ভাগে আছে  সেসব জিনিস, যেগুলোর নিয়ন্ত্রণ আমার হাতে নেই। দ্বিতীয় ভাগে আছে, যেটির নিয়ন্ত্রণ আমার হাতে তার ব্যাপারে কী করব? ভালো আর খারাপ কোথায় খুঁজে পাব! আমার ভেতর। আমি কী বেছে নিচ্ছি তার ভেতর। "

"ভুল ধারণার কীটপতঙ্গকে ঝেঁটিয়ে বিদায় করা, ভুল সংকেত থেকে সঠিক সংকেতকে আলাদা করা এবং সংস্থার, প্রত্যাশা আর ভয়কে ছাঁকনি দিয়ে পরিষ্কার করার জন্য দক্ষতা আর শৃঙ্খলা প্রয়োজন। এটি করতেই হবে, যেহেতু ছাঁকনি দিয়ে পরিষ্কার করার পর যা থাকে তা হলো সত্য।"

"ব্যর্থতাও একটি সম্পদ হতে পারে যদি আপনার উদ্দেশ্য হয় উন্নতি করা, শেখা এবং নতুন কিছু করা। প্রায় সব সফলতারই আগের ধাপ হচ্ছে এটি। ভুল করায় কিংবা গতিপথ পাল্টানোয় লজ্জা নেই। এটি ঘটলে নতুন বিকল্প নিয়ে কাজ করতে পারি আমরা সমস্যা হয়ে যায় সুযোগ।”

-- এমন অসাধারণ সব পর্যবেক্ষণে সমৃদ্ধ, রায়ান হলিডের বেস্টসেলার বই 'দ্য অবস্ট্যাকল ইজ দ্য ওয়ে' সাধারণ কোনো বই নয়, জীবন বদলে দেওয়ার অমূল্য নির্দেশিকা। লেখকের মতে, 'বিস্ময়কর এ বই আপনাকে শেখাবে ব্যর্থতা ও চ্যালেঞ্জকে আলিঙ্গন করে কীভাবে চমৎকার একটি জীবন গড়তে হয়’।

“বর্তমান ও ভবিষ্যতের সব নেতার বিছানার পাশে রেখে দেওয়ার মতো একটি বই" বলেছেন- সাড়াজাগানো গ্রন্থ "ফরটি এইট লজ অব পাওয়ার' ও 'মাস্টারি’-এর গ্রন্থকার রবার্ট গ্রিন।

 

বইয়ের নাম যেখানে বাধা সেখানেই পথ
লেখক রায়ান হলিডে  
প্রকাশনী সূচীপত্র
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৩
পৃষ্ঠা সংখ্যা 144
ভাষা বাংলা

রায়ান হলিডে