বই : সাম্রাজ্যের সিংহাসন (দুই পর্ব একত্রে)

মূল্য :   Tk. 700.0   Tk. 385.0 (45.0% ছাড়)
 

ঘোড়ার খুরে পদানত করলো যারা সাম্রাজ্যের সিংহাসন:

হিজরি প্রথম শতাব্দীতেই ইসলাম চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল রোমান সাম্রাজ্য ও পারস্য সাম্রাজ্যকে। ১৪০০ বছর ধরে মুসলমানরা অব্যাহত রেখেছে জুলুমের বিরুদ্ধে তাদের সংগ্রাম। কখনো ক্রুসেডার, কখনো তাতার, কখনো ইউরোপিয়ান উপনিবেশ এসবের বিরুদ্ধে লড়ে চলেছে তারা। বীরত্ব আর সাহসিকতায় তারা নির্মাণ করেছে এক সমৃদ্ধ ইতিহাস। ইতিহাসের ধূসর জগত ঘেঁটে এমন সব বীরদের বীরত্বমালা তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই বইতে।

মহিরুহ (সাম্রাজ্যের সিংহাসন এর দ্বিতীয় পর্ব):

অস্ত্রের ঝনঝনানি ও বারুদের ধোঁয়ার মাঝে রচিত হয় নতুন ইতিহাস। উত্থান ঘটে সময়ের মহানায়কদের। কিন্তু মহানায়কদের দীপ্ত আভার সামনে অনেক সময় ম্লান হয়ে যান আড়ালের নায়কেরা। ইতিহাসের পাতা উল্টে এমন কিছু বিস্মৃত নায়কদের জীবনীই তুলে আনা হয়েছে এই বইটিতে। হিজরি প্রথম শতাব্দী থেকে ঊনবিংশ শতাব্দী পর্যন্ত ইতিহাসের নানা বাঁকে অবদান রাখা নেপথ্য নায়কদের হাজির করা হয়েছে পাঠকের সামনে। তুলে ধরা হয়েছে তাদের জীবন, কীর্তি ও অবদান।
রণাঙ্গনের দুঃসাহসী কাকা ইবনে আমর, যিরার ইবনে আজওয়ার ও হুসামুদ্দিন বারকে খানের মতো ২১ জন বীরশ্রেষ্ঠদের জীবন কাহিনি নিয়ে রচিত এই বইটি ইতিহাসপ্রেমী পাঠকদের জন্য উন্মোচন করবে ইতিহাসের অজানা একগুচ্ছ আখ্যান।

বইয়ের নাম সাম্রাজ্যের সিংহাসন (দুই পর্ব একত্রে)
লেখক ইমরান রাইহান  
প্রকাশনী সঞ্চালন প্রকাশনী
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ইমরান রাইহান