বই : নারী সাহাবিদের জীবনকথা

মূল্য :   Tk. 192.0   Tk. 140.0 (27.0% ছাড়)
 

মুসলিম নারীদের আদর্শ কারা?

বিশ্বসুন্দরী হবার নামে মিস ওয়ার্ল্ড কিংবা সুন্দরী প্রতিযোগিতায় নিজেদের ইজ্জত-আব্রু বিকিয়ে দেওয়া বেহায়া নারীরা কি মুসলিম নারীদের আদর্শ হতে পারে? কিংবা নারীবাদের বিষাক্ত থাবায় নারীত্ব হারানো কোনো ‘নারী’?

সোজা বাংলায় উত্তর হচ্ছে, না। মুসলিম নারীদের আদর্শ তো তারাই, যাদের প্রতি তাঁদের রব সন্তুষ্ট হয়ে গিয়েছেন। যাদের ব্যাপারে তাঁদের রব কুরআনে সন্তুষ্টির ঘোষণা দিয়েছেন। হ্যাঁ, মুসলিম নারীদের আদর্শ হলো রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর পবিত্র স্ত্রী এবং তঁদের সান্নিধ্যপ্রাপ্ত নারী সাহাবিগণ। তাকওয়া, যুহদ, আমলদারিতা থেকে শুরু করে শিক্ষাদীক্ষা, আদব-আখলাক, সামাজিকতা সকল বিষয়ে তাঁরাই ছিলেন সেরা। ধর্মীয়, চারিত্রিক কিংবা সামাজিক ও জ্ঞান-বিজ্ঞানে মুসলিম নারীদের জন্য তাঁরাই সর্বোত্তম আদর্শ। রদিয়াল্লাহ আনহুন্না।

বক্ষ্যমাণ বইটিতে সেইসব মহীয়সী নারীদের জীবনাচার আলোকপাত করা হয়েছে। বইটি পড়ে আমাদের মা-জাতি রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর সান্নিধ্যে সিক্ত উম্মাহাতুল মুমিনীন এবং নারী সাহাবিদের আদর্শে আলোকিত হতে অনুপ্রেরণা পাবে। তাঁদের পদাঙ্ক অনুসরণ করে নির্ভেজাল মুসলিম চরিত্র, ইসলামি সভ্যতা ও সমাজব্যবস্থার আদলে নিজেদেরকে গড়ে তুলবে ইনশাআল্লাহ।

বইয়ের নাম নারী সাহাবিদের জীবনকথা
লেখক মাওলানা আবদুস সালাম নদভী  
প্রকাশনী সন্দীপন প্রকাশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মাওলানা আবদুস সালাম নদভী