বই : আল্লাহর সিদ্ধান্তে বান্দার সন্তুষ্টি

প্রকাশনী : দারুল আরকাম
মূল্য :   Tk. 220.0   Tk. 121.0 (45.0% ছাড়)
 
আল্লাহ পাকের সিদ্ধান্তের প্রতি সন্তুষ্ট থাকা শরয়ি দৃষ্টিকোণ থেকে ওয়াজিব এবং তা ইসলামের মূল ভিত্তি ও ইমানের স্তম্ভ। তাই প্রত্যেক বান্দার ওপর আল্লাহ পাকের সিদ্ধান্ত ও ফয়সালার প্রতি কোনো প্রকার দ্বিধা-সংশয় ও সংকীর্ণতা ব্যতীত সর্বদা সন্তুষ্ট থাকা আবশ্যক। যেমনটি আল্লাহ তাআলা বলেন-
অতএব, আপনার রবের কসম! তারা মুমিন হবে না যতক্ষণ পর্যন্ত তারা নিজেদের ঝগড়া-বিবাদের বিচারভার আপনার ওপর অর্পণ না করে, অতঃপর আপনার সিদ্ধান্ত স¤পর্কে মনে কোনো দ্বিধা-সংশয় না থাকে এবং একাগ্রচিত্তে তা মেনে না নেয়।-সুরা নিসা : ৬৫।
যারা আল্লাহ পাকের সিদ্ধান্ত ও ফয়সালায় সন্তুষ্ট থাকে নবিজি তাদেরকে জ্ঞানী, প্রজ্ঞাময়, ফকিহ ও নবুয়তের মর্যাদার নিকটবর্তী ইত্যাদি উত্তম গুণে গুণান্বিত করেছেন।
আল্লাহ পাকের সিদ্ধান্তে সন্তুষ্ট থাকা মহান রবের সর্বশ্রেষ্ঠ দরজা, দুনিয়ার স্বাচ্ছন্দময় জান্নাত, আল্লাহর পরিচয় লাভকারীদের আনন্দ, খোদা প্রেমিকদের জীবন, ইবাদতকারীদের স্বাচ্ছন্দ এবং উৎসুকদের চোখের শীতলতা।
বক্ষমাণ গ্রন্থটি প্রসিদ্ধ ইমাম হাফেজ আবু বকর আবদুল্লাহ বিন মুহাম্মাদ বিন উবায়েদ আল কুরাশি বাগদাদি রহ.-এর রচিত একটি অমূল্য গ্রন্থ। সম্মানিত লেখক এই গ্রন্থে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বিভিন্ন হাদিস, সাহাবায়ে কেরাম ও তাবেয়িগণের মূল্যবান বক্তব্য এবং আল্লাহর সিদ্ধান্তে সন্তুষ্ট থাকা নেককার লোকদের ঘটনাবলি অভিনব কৌশলে উপস্থাপন করেছেন।
বইয়ের নাম আল্লাহর সিদ্ধান্তে বান্দার সন্তুষ্টি
লেখক ইমাম ইবনু আবিদ দুনিয়া  
প্রকাশনী দারুল আরকাম
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ইমাম ইবনু আবিদ দুনিয়া