বই : ইতিহাসের শ্রেষ্ঠ মানব মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম

প্রকাশনী : জাদীদ প্রকাশন
মূল্য :   Tk. 250.0   Tk. 137.0 (45.0% ছাড়)
 

প্রত্যেক যুগেই অজ্ঞতা যত সয়লাব করে, মুয়াহহদি(প্রকৃত তাওহীদ পন্থীরা) ততই অপরিচিত হয়ে ওঠে। কিন্তু দয়াময় আল্লাহ্‌ তাঁর বান্দাদের এভাবে ছেড়ে দিতে পারেন না। তাই তিনি প্রত্যেক অন্ধকার যুগে আলোক দিশা দিয়ে নবি রসূল পাঠান। যারা উম্মাহর প্রতি দরদি—আপন মায়ের চেয়ে বেশী; যারা উম্মাহর নিরাপত্তার জন্য জীবন বাজি রাখে—আপন বাবার চেয়ে বেশী। নবি রসূল আলাইহিমুস-সালাম, তাঁরা উম্মতের অভিভাবক। আমাদের অভিভাবক নবিজি ﷺ। তাঁকে জানার কোনো অন্তঃ নেই। যুগে যুগে বহু লেখক ভালোবেসে লিখে গেছেন তাঁর জীবনী, দেখিয়ে গেছেন তাঁর জীবনের প্রতিটি পাতায় পাতায় কত রত্মভাণ্ডার লুকায়িত।
.
এমনি একজন লেখক, শায়খ আলী তানতাবী রহ. তার রচিত ‘ইতিহাসের শ্রেষ্ঠ মানব মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম’ এই বিষয়ে এক অনবদ্য সৃষ্টি। একে সীরাত গ্রন্থ বললে ভুল হবে, বরং এ হচ্ছে এক গুচ্ছ ফুল, যা তিনি একত্র করেছেন রসূলের সুন্নাতের বাগান থেকে।
বইটিতে তিনি আলোচনা করেছেন রসূলুল্লাহর জীবনের পরতে পরতে কত শিক্ষা নিহিত—এভাবে তিনি প্রমাণ করেছেন জীবনের প্রতিটি কর্মে তিনি কতটা শ্রেষ্ঠ। কেন তিনি ইতিহাসের শ্রেষ্ঠ মানব, কীভাবে; কেবল বিশ্বাসের বলয় নয় বরং তাঁর সামগ্রিক জীবনের আলোকে আলোচনা করা হয়েছে এই বইতে।

বইয়ের নাম ইতিহাসের শ্রেষ্ঠ মানব মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম
লেখক শাইখ আলী তানতাভী রহ.  
প্রকাশনী জাদীদ প্রকাশন
সংস্করণ প্রথম প্রকাশ, ২০১৮
পৃষ্ঠা সংখ্যা 168
ভাষা বাংলা

শাইখ আলী তানতাভী রহ.