বই : খলিফাতুল মুসলিমিন আবু বকর সিদ্দিক রাদি.

প্রকাশনী : দারুত তিবইয়ান
মূল্য :   Tk. 250.0   Tk. 137.0 (45.0% ছাড়)
 

সত্যের সঙ্গে যার শুভযোগ, আমলে সুকর্মে যার সৌকর্য, ন্যায়ের প্রশ্নে যিনি উৎকণ্ঠ এবং গোটা মুসলিম উম্মাহর মধ্যে প্রিয়নবি হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের বহুল কাঙ্ক্ষিত দারসে সহবতে যার প্রকৃত উৎকর্ষ ও সমুন্নতি, তিনি আর কেউ নন, তিনি চির কোমলপ্রাণ চির বিনম্রজন, ঈমানদীপ্ত চির নিবেদিত চিত্ত, নবিপ্রেমের ফোয়ারা, হিজরতের পথের সাথি, ইসলামের ইতিহাসের প্রথম খলিফা, খলিফাতুল মুসলিমিন আবু বকর সিদ্দিক রাদিয়াল্লাহু আনহু।

ইসলামধর্ম যাদের ত্যাগে তিতিক্ষায় ও কুরবানির দৌলতে আজ অবিকৃত, বিশুদ্ধ ও মূলানুগ চারিত্র্য নিয়ে সারাবিশ্বে সমাদৃতি লাভ করেছে, একা আবু বকর রাদিয়াল্লাহু আনহুর অবদান তাদের সবার শীর্ষে। নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ওফাতের পর উম্মাহ যখন পথভ্রান্ত ও দিশেহারা, তখন তিনিই অবিচল অন্তরে ঐশী রোশনাই হাতে সকলকে পথ দেখালেন। চির অন্ধকারের দিকে ধাবিত উম্মাহকে আল্লাহ ও তাঁর রাসুলের চির জীবন্ত ও শাশ্বত দ্বীনের পথে ফিরিয়ে আনলেন।

প্রিয় পাঠক, মুসলিম উম্মাহর গুরুদায়িত্ব নিয়ে তিনি খিলাফতের আসনে কীভাবে অধিষ্ঠিত হয়েছিলেন, ইরতিদাদের ফিতনাকে কীভাবে সামলে ছিলেন, বেপথু মানুষকে কীভাবে আদরে-সমাদরে, শাসনে-তোষণে, সহজ ও কঠোরতায় আগলে রেখেছিলেন, সর্বোপরি সমূহ প্রতিকূল পরিবেশেও ইসলামের পতাকাকে কীভাবে সর্বোচ্চে উড্ডীন রেখেছিলেন, তার বিশদ ও সবিস্তার আলোচনা আপনি এই গ্রন্থের পাতায় পাতায় অতি মনোজ্ঞ ও প্রাঞ্জল ভাষায় স্বভাবসম্মত ভঙ্গিমায় সদুত্তরযুক্ত কৌতূহলে অনায়াসে খুঁজে পাবেন।

বইয়ের নাম খলিফাতুল মুসলিমিন আবু বকর সিদ্দিক রাদি.
লেখক ড. মুহাম্মদ সাইয়িদ আল-ওয়াকিল  
প্রকাশনী দারুত তিবইয়ান
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ড. মুহাম্মদ সাইয়িদ আল-ওয়াকিল