বই : ইসলামি রাষ্ট্রব্যবস্থা

প্রকাশনী : দারুল আরকাম
মূল্য :   Tk. 730.0   Tk. 401.0 (45.0% ছাড়)
 

মানবজাতি পৃথিবীর বুকে মহান স্রষ্টা আল্লাহর খলিফা। ব্যক্তিজীবন ও সমাজজীবন তথা গোটা জীবনের সমস্ত অঙ্গনেই সে আল্লাহর পক্ষ থেকে খেলাফত ও প্রতিনিধিত্ব করবে। মানবজীবনের এক অবিচ্ছেদ্য অনুষঙ্গ রাষ্ট্র ও রাজনীতি। কিন্তু অন্যান্য অনুষঙ্গের তুলনায় এর জটিলতা বহুগুণ বেশি। দেশ ও জাতির সার্বিক সুষ্ঠুতা ও নির্মল জীবনাচার বহুলাংশে সুস্থ রাষ্ট্রব্যবস্থার ওপরই নির্ভরশীল।
তাই মানুষের জন্য একটি হেদায়েতমূলক রাষ্ট্র প্রতিষ্ঠা ও রাষ্ট্রব্যবস্থার প্রবর্তন প্রাথমিক পর্যায়ের দায়িত্ব বলে বিবেচিত। সামাজিক জীবনের স্থিতিশীলতা, ইনসাফ প্রতিষ্ঠা, অধিকারীর হাতে প্রাপ্য আদায়, সীমালঙ্ঘনকারীর হাত দাপটের অগ্নিতে ভস্মীভূত করা, সর্বোপরি পাপ ও অপরাধের বীজ অঙ্কুরেই নষ্ট করে সৎকর্মের পথ নির্বিঘ্ন করার মাধ্যমে মহান আল্লাহর ইবাদত ও আনুগত্যের গতিশীল ধারা চালু করা একটি পরিপূর্ণ ইসলামি রাষ্ট্রব্যবস্থার পক্ষেই সম্ভব।
পাঠকের সামনে এই দর্শন ও তা ব্যবহারিক জীবনে বাস্তবায়নের পদ্ধতি তুলে ধরার লক্ষ্যে আমাদের বই ‘ইসলামি রাষ্ট্রব্যবস্থা। বইটিতে আপনি পাবেন, হেদায়েতমূলক ইসলামি রাষ্ট্রব্যবস্থার গুরুত্ব, তার প্রয়োজনীয় অনুষঙ্গ ও উপাদান, তার নীতি-আদর্শ, শাসক ও শাসিত জনগণের দায়িত্ব, ইসলামি রাষ্ট্রের আদর্শ নববি যুগ ও খেলাফতের রাশেদার গতিপ্রকৃতি।

বইয়ের নাম ইসলামি রাষ্ট্রব্যবস্থা
লেখক আবদুল হাকিম হককানি  
প্রকাশনী দারুল আরকাম
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

আবদুল হাকিম হককানি