বই : ইন্টারফেইথ

প্রকাশনী : দারুল ইলম
মূল্য :   Tk. 220.0   Tk. 132.0 (40.0% ছাড়)
 

ইন্টারফেইথ নিয়ে দুটি লেখা।
এক.
বাহ্যিক সৌন্দর্যে ধোঁকা খাওয়া মানুষের জনপ্রিয় স্বভাব। যদিও সবাই জানে, সুন্দরের পেছনেই লুকানো থাকে জঘন্য কুৎসিত অবয়ব। ইন্টারফেইথ তেমনই এক সুন্দরের নাম—যার পেছনে লুকিয়ে আছে এক অসুন্দর, কুৎসিত, ভয়ানক ও জঘন্য অবয়ব।
খুব কম মানুষই এর ধোঁকা থেকে বাঁচতে পারছে। কারণ, ভেতরটা কুৎসিত হলেও কখনো শব্দের মারপ্যাঁচে, কখনো সত্য গোপন করে এটা মুমিনের ঈমান হরণ করছে। ফলে ভয়ংকর এক ফিতনার মুখোমুখি মুসলিম উম্মাহ।
এই শয়তানি চক্র ও তার চেলা-চামুণ্ডারা উম্মাহর সামনে এই ফিতনাকে হাজির করেছে ‘আন্তঃধর্মীয় সংলাপ’, ‘আন্তঃধর্মীয় সম্প্রীতি’ ছাড়াও আরও অনেক সুন্দর সুন্দর নামে। এই বই উন্মোচন করছে এর লুকানো চেহারা, ভেতরের কাহিনি ও নির্ভরযোগ্য ইতিহাস।
দুই.
সৌন্দর্যে প্রলুব্ধ হওয়া মানুষের সহজাত প্রবৃত্তি, যদিও বাহ্যিক সৌন্দর্যের পেছনে অনেক সময় কুচ্ছিত ফাঁদ থাকে। ইন্টারফেইথ তেমনই এক সৌন্দর্য, যার আড়ালে ওঁৎ পেতে আছে জঘন্য ষড়যন্ত্র।
ভেতরটা কুচ্ছিত হলেও কখনো শব্দের মারপ্যাঁচে ভুলিয়ে, কখনো সমঝোতার নামফলক ঝুলিয়ে এটা মুমিনের ঈমান হরণ করছে। ফলে মুসলিম উম্মাহ এক ভয়ঙ্কর ফিতনার মুখোমুখি।
শয়তানি চক্র উম্মাহর সামনে এই ফিতনাকে হাজির করছে ‘আন্তঃধর্মীয় সংলাপ’, ‘আন্তঃধর্মীয় সম্প্রীতি’ ইত্যাদির মুখোশ পরিয়ে। এই বই সেসব মুখোশ খুলে দিয়েছে।

বইয়ের নাম ইন্টারফেইথ
লেখক মুহিউদ্দীন মাযহারী  
প্রকাশনী দারুল ইলম
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মুহিউদ্দীন মাযহারী