প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ। তাইতো বাংলাদেশের লাখো তরুনের স্বপ্নই থাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অংশ হবার।

ভর্তিযুদ্ধে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আজ যেখানে দাড়িয়ে আছো সেখান থেকে তোমার স্বপ্ন খুব বেশি দূরে নয়। কারণ আর কিছুদিন বাদেই ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা। একটু সাহস, আত্মবিশ্বাস আর কঠোর পরিশ্রম এনে দিতে পারে সাফল্য।

জানি ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছুরা এখন দুশ্চিন্তাগ্রস্থ সময় পাড় করছো। শেষ সময়ে প্রস্তুতি কিভাবে নিবো? পরীক্ষার হলে জানা প্রশ্নের উত্তর ভুল হয়ে যাবে না তো?কিংবা পরীক্ষার হলে নার্ভাস হয়ে পড়বো না তো?

শিক্ষার্থীদের সকল দুশ্চিন্তা দূর করে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণে এবং পরীক্ষাভীতি দূর করতে “দি রয়েল সায়েন্টিফিক পাবলিকেশন্স” হতে প্রকাশিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় মডেল টেস্ট বই।

এই বইটিতে লিখিত ও বহুনির্বাচনী প্রশ্নের সমন্বয়ে ২০টি মডেল টেস্ট দেওয়া আছে। প্রতিটি Model Test তৈরী করা হয়েছে DU এর ভর্তি পরীক্ষার প্যাটার্নেই। এছাড়া ৪০টি OMR Sheets অনুশীলন করার জন্য যুক্ত করা হয়েছে যাতে পরীক্ষার হলে কোনপ্রকার জড়তা, ভয় কাজ না করে। বাসায় ঘড়ি ধরে Pin Drop Silence এ মডেল টেস্টগুলো দিলে তোমার প্রস্তুতি হবে পরিপূর্ণ।

বইটিতে রয়েছেঃ
——————
🧲 লিখিত ও বহুনির্বাচনী প্রশ্নের সমন্বয়ে ২০টি Model Test
🧲 অনুশীলন করার জন্য ৪০টি OMR Sheets
🧲 সহজ-সরল ও ব্যাখ্যামূলক সমাধান

বইয়ের নাম DU Model Test with Solutions
লেখক দি রয়েল সায়েন্টিফিক পাবলিকেশন্স  
প্রকাশনী দি রয়েল সায়েন্টিফিক পাবলিকেশন্স
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

দি রয়েল সায়েন্টিফিক পাবলিকেশন্স