বই : সি দিয়ে কম্পিউটার প্রোগ্রামিং

মূল্য :   Tk. 810.0   Tk. 608.0 (25.0% ছাড়)
 

সি ল্যাঙ্গুয়েজ দিয়ে কম্পিউটার প্রোগ্রাম শেখার জন্য তামিম শাহরিয়ার সুবিনের চমৎকার তিনটি বই আছে। প্রোগ্রামিং নিয়ে লেখালেখির জন্য বিখ্যাত এই লেখকের এই তিনটি বই আমরা নিয়ে এসেছি একটি প্যাকেজের মধ্যে। ‘সি দিয়ে কম্পিউটার প্রোগ্রামিং’ প্যাকেজটিতে পাচ্ছেন –

১। কম্পিউটার প্রোগ্রামিং প্রথম খণ্ড
সি প্রোগ্রামিং শেখার জন্য সব স্তরের শিক্ষার্থীদের জন্যই দারুণ একটি বই। বইটি থেকে শিক্ষার্থীরা সি ল্যাঙ্গুয়েজ ব্যবহার করে কম্পিউটার প্রোগ্রামিং করার জন্য চমৎকার কিছু গাইডলাইনের সন্ধান পেয়ে যাবেন ইনশাআল্লাহ।

২। কম্পিউটার প্রোগ্রামিং দ্বিতীয় খণ্ড
এই বইটিতে প্রোগ্রামিংয়ের মৌলিক কিছু বিষয় আলোচনা করা হয়েছে। কম্পিউটার মেমোরি, পয়েন্টার, বিটওয়াইজ অপারেশন, বিভিন্ন প্রকারের মেমোরি, মজার কিছু প্রোগ্রাম ইত্যাদি আলোচনার মাধ্যমে বেসিক লার্নিংকে আরো মজবুত ভিত্তি দেওয়ার চেষ্টা করেছেন লেখক। প্রথম খণ্ডের মতো এই খণ্ডেও সি ল্যাঙ্গুয়েজ ব্যবহার করা হয়েছে।

৩। কম্পিউটার প্রোগ্রামিং ৩য় খণ্ড : ডেটা স্ট্রাকচার ও অ্যালগরিদম পরিচিতি
কম্পিউটারে প্রোগ্রামিং করে আমাদেরকে বিভিন্ন সমস্যা সমাধানের ব্যবস্থা করতে হয়। বিভিন্ন সমস্যা সমাধানের জন্য সঠিক ও কার্যকর প্রোগ্রাম তৈরি করে সেই সমস্যা যেন সমাধান করা যায়, সেজন্য ডেটা স্ট্রাকচার ও অ্যালগরিদম জানতে ও শিখতে হয়। এই বইটিতে এই দুটি বিষয়েই আলোচনা করা হয়েছে।

বইয়ের নাম সি দিয়ে কম্পিউটার প্রোগ্রামিং
লেখক তামিম শাহরিয়ার সুবিন  
প্রকাশনী দ্বিমিক প্রকাশনী
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

তামিম শাহরিয়ার সুবিন