বই : English A Plus

মূল্য :   Tk. 180.0
 

সর্বপ্রথম কৃতজ্ঞতা স্বীকার করছি পরম করুণাময় মহান আল্লাহ্ তাআলার নিকট। বর্তমান এই প্রতিযোগিতার যুগে নিজেকে এগিয়ে রাখতে হলে HSC তে ভালো GPA এর বিকল্প নেই। কিন্তু এইচ এস সি তে আমরা সবাই ইংরেজিতে খারাপ করি। ছোটবেলা থেকে ইংরেজি পড়ে আসতেছি তবুও এখনো ইংরেজি পড়া শেষ হচ্ছে না। সেই একই টপিক এত বছর পড়ার পরও এইচ এস সি তে এসে ছাত্র-ছাত্রীদের ইংরেজির জন্য মাসের পর মাস ঘুরতে হয় প্রাইভেট টিউটর এর কাছে। এই সব সমস্যা থেকে মুক্তি দেওয়ার জন্য আমি রচনা করেছি ‘English A ’ বইটি। বইটি পড়তে গিয়ে যেন কোনো সমস্যায় পড়তে না হয় তার জন্য রয়েছে আমার তৈরি করা ভিডিও ক্লাস যা নেওয়া হয় Nahid24 ইউটিউব চ্যানেলে। একজন ছাত্র/ছাত্রী যদি বইটি হাতে নিয়ে ইউটিউবের সকল ক্লাস নিয়মিত মনযোগ দিয়ে করে তাহলে তার অন্য কোনো প্রাইভেট টিউটর প্রয়োজন হবে না।

এইচ এস সি ইংরেজি ১ম ও ২য় পত্রে নির্দিষ্ট কিছু টপিক থেকে প্রশ্ন আসে অথচ ছাত্র-ছাত্রীরা অনেক মোটা একটি বই পড়তে গিয়ে বছর শেষে তার অর্ধেকও শেষ করতে পারে না। অথচ যদি শুধুমাত্র প্রয়োজনীয় টপিকগুলো ২ মাস ভালো করে কেউ পড়ে তাহলে সে ইংরেজিতে ভালো ফলাফল লাভ করতে পারবে। এই বইটি যদি কোনো ছাত্র/ছাত্রী সম্পূর্ণরূপে শেষ করতে পারে, আমি আশা করি সে ইংরেজি ১ম এবং ২য় ২ টি বিষয়-এ এ পাবে ইনশাআল্লাহ।

এ বইটি অন্যান্য বইয়ের থেকে সম্পূর্ণরূপে আলাদা। বইটিতে কম গুরুত্বপূর্ণ কোন বিষয় তুলে ধরা হয়নি। তাই কোন কিছু বাদ দিয়ে পড়া উচিত হবে না। প্রতিটি টপিক লেখার কৌশল এবং গুরুত্বপূর্ণ কিছু উদাহরণ দেওয়া হয়েছে। কৌশলগুলো আয়ত্ত করে উদাহরণগুলো অনুশীলনের মাধ্যমে যে কেউ অল্প সময়ে এইচ এস সি ইংরেজির দুর্বলতা কাটিয়ে উঠতে পারবে। বইটি ভালোভাবে আয়ত্ত করতে পারে তাহলে সে HSC পরীক্ষায় সফল হবে ইনশাহআল্লাহ্।

এ বইটি পড়ে শিক্ষার্থীরা উপকৃত হলে তবেই আমার পরিশ্রম ও প্রচেষ্টা সফল হবে বলে আমি মনে করি। যেহেতু একমাত্র আল-কুরআন ছাড়া কোন গ্রন্থই নির্ভুল নয় ,আর মানুষ ও ভুলের ঊর্ধ্বে নয় তাই অনিচ্ছা সত্ব্ওে বইটিতে কোন ভুল-ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

বইয়ের নাম English A Plus
লেখক নাহিদ হাসান মুন্না  
প্রকাশনী নাহিদ২৪ পাবলিকেশন্স
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

নাহিদ হাসান মুন্না