বই : স্পেশাল টেস্ট পেপারস – মানবিক (এসএসসি ২০২২)

মূল্য :   Tk. 0.0

স্পেশাল টেস্ট পেপারস – মানবিক (এসএসসি ২০২২) বইটিতে যে বিষয়গুলি আছে-

📘 English 1st and 2nd Paper
📘 বাংলা ১ম ও ২য় পত্র
📘 গণিত
📘 বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা
📘 পৌরনীতি ও নাগরিকতা
📘 অর্থনীতি
📘 ভূগোল ও পরিবেশ

💡 স্পেশাল টেস্ট পেপারস – মানবিক (এসএসসি ২০২২) বইটিতে তুমি পাবে:

এক্সক্লুসিভ সাজেশন
পুনর্বিন্যাসকৃত সিলেবাসের বিষয়বস্তু বিশ্লেষণ করে শীর্ষ স্কুলের প্রস্তুতিমূলক পরীক্ষার প্রশ্নপত্র থেকে গুরুত্বের ভিত্তিতে টপ গ্রেড প্রশ্নের সমন্বয়ে রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্নপত্র দেওয়া হয়েছে। মডেল টেস্ট ফরম্যাটে প্রদত্ত এ সাজেশনের ওপর ঘড়ি ধরে পরীক্ষা দেওয়ার পর তোমরা উত্তরপত্র থেকে উত্তর মিলিয়ে নেবে। এছাড়া বহুনির্বাচনি প্রশ্নের ব্যাখ্যা জেনে নিতে উত্তরপত্র অংশ দেখো।

শীর্ষ স্কুলসমূহের প্রস্তুতিমূলক পরীক্ষার প্রশ্নপত্র
সকল বোর্ডের শীর্ষ স্কুলসমূহের প্রস্তুতিমূলক পরীক্ষার প্রশ্নপত্র থেকে বাছাই করে সেরা মানের রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্নপত্র দেওয়া হয়েছে। পরীক্ষায় কী রকম প্রশ্ন হতে পারে সে সম্পর্কে স্পষ্ট ধারণা পেতে এগুলো খুবই গুরুত্বপূর্ণ।

টপ গ্রেড প্রশ্নের সাজেশন
প্রতিটি স্কুলের প্রশ্নপত্রে সেরা মানের প্রশ্নগুলোকে (স্টার) চিহ্নিত করা হয়েছে। বিভিন্ন স্কুলের প্রস্তুতিমূলক পরীক্ষার প্রশ্নপত্র বিশ্লেষণ করে বিশেষজ্ঞ শিক্ষকমণ্ডলীর একটি প্যানেল এ প্রশ্নগুলো বাছাই করেছেন তোমাদের সাজেশন হিসেবে।

এক্সক্লুসিভ সাজেশনের উত্তর
ঘরে বসে পরীক্ষা দিয়ে নিজেকে যাচাইয়ের জন্য এবং পরীক্ষার আগে পঠিত বিষয় রিভিশন দেওয়ার জন্য মডেল টেস্ট আকারে প্রদত্ত এক্সক্লুসিভ সাজেশনের উত্তর দেওয়া হয়েছে।

বহুনির্বাচনি প্রশ্নোত্তরের ব্যাখ্যা
গুরুত্বপূর্ণ বহুনির্বাচনি প্রশ্নের উত্তরের সঠিকতা যাচাই এবং প্রাসঙ্গিক তথ্য জানার জন্য দেওয়া হয়েছে ‘বহুনির্বাচনি প্রশ্নোত্তরের ব্যাখ্যা’।

বইয়ের নাম স্পেশাল টেস্ট পেপারস – মানবিক (এসএসসি ২০২২)
লেখক
প্রকাশনী পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা