বই : কিশোর সিরিজ (প্রতিভূ)

মূল্য :   Tk. 1034.0   Tk. 776.0 (25.0% ছাড়)
 

পোড়োবাড়ি:
উচ্ছলতা আর উচ্ছ্বাসে মেতে থাকে যে কৈশোর, সেই কৈশোরে বাধ সাধবে কে ?

সমস্ত জগদ্দল ভেঙে এগিয়ে যায় তারা। সেই এগিয়ে যাওয়ার পথে বন্ধুদের সাথে সাথে যুক্ত হয় বুদ্ধি, সাহসিকতা আর নৈতিক শক্তি। তখনই তা হয়ে ওঠে দুর্দান্ত-দুর্বার। তৈরি হয় নান্দনিক এডভেঞ্চার। হৃদয়ের কল্পনা অংকিত হয় কর্মে। তেমনি চার কিশোরের গল্প ফুটে উঠেছে ‘পোড়োবাড়ি” কিশোর এডভেঞ্চার সিরিজে।

গল্পে গল্পে মিশে আছে বেদনাশ্রু আর আনন্দের বন্যা। যেন আমাদেরই গল্প। অথবা আমাদের সামনেই ঘটে যাওয়া গল্প। নতুবা আমাদেরকে সামনে বসিয়ে কেউ ভাঙছে সেই কৈশোরের রহস্য জাল।

অপুর জঙ্গলরহস্য:
আচ্ছা, বল তো দেখি। গ্রীষ্মের ঘুঘু ঢাকা অলস দুপুরে কখনো কি মায়ের চোখ লুকিয়ে ঘর পালিয়েছো? ঘুরেছো বনে-জঙ্গলে হাজারো অচেনা ফুল-ফল আর গাছের মেলায়? হঠাৎ করে পরিচয় হয়েছে নতুন কারো সঙ্গে? পেতেছো মিষ্টি বন্ধুত্ব?

অপু কিন্তু সবগুলো করেছে। সিলেটের একেবারে সীমান্তের তীরে মোগলগাঁও নামের ছোট্ট গ্রামে তার বাড়ি। দুরন্তপনা তার পেশা নয়, নেশা। তার বন্ধু মুগ্ধ, তূর্য, মেহেদীরাও ওর মতো এতোটা টগবগে, উচ্ছল নয়। আর এভাবেই একদিন নতুনের আহ্বানে পথ চলতে চলতে ওর দেখা হয় এমন একজনের সাথে, যার কথা এর আগে সে কখনো ভাবতেও পারেনি। আর এরপর থেকে অপুর জীবন বদলে গেলো পুরোপুরি। জানতে চাও কীভাবে? তাহলে এক্ষুনি পড়ে ফেলো কিশোর অ্যাডভেঞ্চার ‘অপুর জঙ্গল রহস্য’।

মিশন তমব্রু:
আলী হাসান, জুনায়েদ, সামাদ-সহ প্রায় দশ জনের একটা টিম এসেছে এখানে আনাস রাহমানী হত্যার তদন্ত করতে। ওরা গোপনে আসতে পারত। কিন্তু ঠিক গোপনীয়তা রক্ষা করে তারা আসেনি। ঢাকঢোল পিটিয়েই এসেছে। অর্থাৎ এলাকাবাসী খুব ভালো করেই জানে যে, আনাস রাহমানী হত্যার তদন্ত করতে গোয়েন্দা এসেছে।

ব্যাপারটা খুবই হাস্যকর। এসকল কেইসের তদন্ত করতে হয় খুব গোপনে এবং সাবধানে। পান থেকে চুন খসলেই কেইস অলিগলিতে ঢুকে পড়ে। এর আর সুরাহা করা যায় না। অনেক সময় ঢাকঢোল পিটিয়ে তদন্ত করতে নামলে খুনি খুব সহজেই পালিয়ে যেতে পারে। কিন্তু তারপরও আলী হাসান চেয়েছে এর তদন্ত প্রকাশ্যে করতে। তাই এই অঞ্চলে আসার আগে তারা একরকম প্রচার চালিয়ে এসেছে যে, আনাস রাহমানী হত্যার তদন্ত করতে ইনভেস্টিগেশন টিম এলাকায় আসছে। আলী হাসানই এরকম প্রচার করে আসার পক্ষে জোর দিয়েছে। কি হতে যাচ্ছে? ………

গোয়েন্দা কার্যক্রম, গা ছমছম করা সব কাহিনীতে ভরপুর এই থ্রিলার। পাঠক এক ভিন্ন স্বাদ পাবে আমরা আশা করছি।

ওরা চারজন:
কিশোর বয়সটায় শরীর-মনে একটা উচ্ছলতা কাজ করে। এ বয়স তাই বাধা-বন্ধনহীন। নতুন নতুন জিনিস আবিষ্কারের নেশায় এ বয়স থাকে উন্মত্ত। এ বয়স ছুটে বেড়ায় প্রান্তরে প্রান্তরে। এ বয়স অ্যাডভেঞ্চার-প্রিয়।

আমাদের এই বইটি অ্যাডভেঞ্চার-প্রিয় এমন চার জন কিশোরকে নিয়ে। রোমাঞ্চকর তিনটি ভিন্ন গল্প দিয়ে সাজানো হয়েছে পুরো বইটি।

পাঠক, অ্যাডভেঞ্চারের জগতে আপনাকে স্বাগতম। অ্যাডভেঞ্চার উপভোগ করুন একদল ডানপিটে কিশোরের সাথে।

বইয়ের নাম কিশোর সিরিজ (প্রতিভূ)
লেখক আলী আব্দুল্লাহ   সাজিদ হাসান   জাকিয়া সুলতানা  
প্রকাশনী প্রতিভূ প্রকাশ
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

আলী আব্দুল্লাহ


সাজিদ হাসান


জাকিয়া সুলতানা