বই : তাদের বাড়ি সুখ পাহাড়ে

মূল্য :   Tk. 300.0   Tk. 225.0 (25.0% ছাড়)
 

জগতের সব দূষিত পরিবেশ এবং তেড়ে আসা ফেতনার বিষাক্ত থাবা থেকে বেঁচে, ঈমান রক্ষার ভিন্ন রকম ভাবনা। দূর পর্বতে একাকীত্ব পাড়ি জমায় দুটো দেহের একটি আত্মা। নব্বই দশকের হারানো কোনো সুখী সংসার সাজানোর স্বপ্ন পূরণে গড়ে তোলে সুখময় আবাস্থল। নাম দেয় তার সুখ-পাহাড়।


পাহাড়ী ভীতি। একাকীত্ব জীবন। দস্যুদের আক্রমন। অমুসলিমদের বসবাসকেন্দ্র। সত্যের ঐক্যপথে সবাইকে আহ্বান। ঐক্যের ডাক। জ্বলে ওঠে ঈমানী মশাল। দূরীভূত মিথ্যের জয়কার। মাথা ঢুকানো ছেলেটি পাহাড়ী বাদশা! অচেনা এক রাজা। যার কথা এবং আদেশ পালনে মরিয়া সবাই। প্রেমের সৌরভে সুবাসিত চারিধার।


নব্বই দশকের প্রেম-ভালোবাসার এক নিরেট-নিখাঁদ অবোধ্য প্রেমের গন্ধ। অভাবনীয় প্রেম-কাহিনি। হালাল বন্ধন। লাইলি-মজনু, শিরি-ফরহাদের প্রেমও সেখানে তুচ্ছ। খাঁটি প্রেমের গল্পে ধরা দেয় নূতন একটি প্রাণ। কপালের লিখন। আপন কৃতকর্মের কাছে পরাজিত জীবন। জীবনের অসহনীয় গল্পটিই অবিশ্বাস্য হয়ে সমাপ্ত।


এটা শুধু উপন্যাস কিংবা গল্প নয়। বিবেক জাগানো বার্তা। আবেগ জড়ানো কৌশল। হতাশাগ্রস্থ সংসারীদের প্রেরণা পত্র। ঘুমন্ত আত্মাকে জাগিয়ে তোলার রূপরেখা। বিশুদ্ধ রোমাঞ্চ। বোদ্ধা মহলে বইটি হতে পারে ফিরে পাওয়া হারানো কোনো সম্ভল। অতীতের স্বাদ। ফেতনা থেকে বাঁচতে চাওয়া মানুষদের জন্যে হবে, ভাবনার খোরাক। ইনশাআল্লাহ! অতঃপর ইনশাআল্লাহ!

বইয়ের নাম তাদের বাড়ি সুখ পাহাড়ে
লেখক মুস্তাফিজ ইবনে আনির  
প্রকাশনী ফিলহাল প্রকাশন
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২২
পৃষ্ঠা সংখ্যা 216
ভাষা বাংলা

মুস্তাফিজ ইবনে আনির