বই : তোমাকে চাই হে জান্নাত

মূল্য :   Tk. 120.0   Tk. 66.0 (45.0% ছাড়)
 

ভূমিকা

الحمد لله رب العلمين والصلاة والسلام على نبينا محمد صلى الله عليه وسلم.

জান্নাত হলো আমার আসল ঠিকানা। জান্নাত আমার বাড়ী। জান্নাত আমার লক্ষ্য। জান্নাত আমার চিরস্থায়ী বাসস্থান। আর পৃথিবী হলো মাত্র কয়েক বছরের জীবন।

হে যুবক যুবতী! তোমাকে বলছি! তোমার বাড়ি পার্কে নয়। তোমার বাড়ি সিনেমায় নয়। তোমার বাড়ি এ চ্যাটিং করা নয়। তোমার বাড়ি এ নয়।

হে যুবক যুবতী! তুমি ভুলে গেছো তোমার আসল বাড়ির কথা। সেটা হলো জান্নাত। তুমি কি জান্নাতী আমল করেছো? তুমি এই পৃথিবীর কয়েক দিনের সময়কে আসল সময় মনে করে সব ধরনের পাপ কাজ করছো। শুনো হে দুনিয়ার মানুষ এই পৃথিবী তোমাকে দেওয়া হয়েছে পরীক্ষা স্বরূপ। এই দুনিয়ায় তোমার নেক আমল ও বদ আমল পরীক্ষার স্থান। তুমি কি জানো না শয়তান তোমাকে সর্বদা জান্নাতী আমল থেকে দূরে রাখে। সে তোমাকে জাহান্নামের আমলের দিকে সর্বদা ডাকে।

হে মানুষ তুমি কি চালাক নাকি বোকা? তুমি কি মনে করেছো! এই পৃথিবী তোমার আজীবনের স্থান? তুমি কি এই পৃথিবীতে এক লক্ষ বা কোটি বছর বাঁচবে? তুমি কি দুইশ বা তিনশ বছর বাঁচবে? তোমার হাতে গড়া বিল্ডিং টা কি পাঁচশ বছর তোমাকে নিয়ে থাকবে? তুমি কি তোমার ব্যাংক একাউন্টের কোটি টাকা নিয়ে হাজার বছর বাঁচবে? সবাই বলবে না না কখনও নয়।

তাহলে শোনো হে যুবক যুবতী! টাকা-পয়সা, ফ্ল্যাট ও প্লট, বাড়ি-গাড়ি, জমি- জমা, সোনা-রুপা ও সুন্দরী নারী তোমাকে তোমার আসল বাড়ি জান্নাত থেকে দূরে নিয়ে যাবে না তো ?

তাহলে শোনো, এইগুলোর মাধ্যমেই তোমাকে শয়তান তোমার আসল বাড়ি জান্নাত থেকে দূরে রাখবে। শয়তান তোমাকে দুনিয়ার বিষয়গুলোর মাধ্যমে তোমার আসল বাড়ি জান্নাত থেকে দূরে নিয়ে যাবে। আল্লাহ রাব্বুল আ’লামীন জান্নাতকে এত সুন্দর করে বানিয়েছেন। যা মানুষ কোনোদিন কল্পনা করেনি, চোখেও কোনোদিন তা দেখোনি, এত সুন্দর জান্নাত আল্লাহ তায়ালা বানিয়েছেন যার গুণাগুণ বর্ণনা করে শেষ করা যাবে না।

বইয়ের নাম তোমাকে চাই হে জান্নাত
লেখক মুফতি ফয়জুল্লাহ আল আযহারী  
প্রকাশনী ফুলদানী প্রকাশনী
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মুফতি ফয়জুল্লাহ আল আযহারী