বই : ষড়যন্ত্রের কবলে মুসলিম জাতি

মূল্য :   Tk. 160.0   Tk. 88.0 (45.0% ছাড়)
 

পাঠকের কাঠগড়ায় জবানবন্দী
ইসলামের বিরুদ্ধে ইহুদী, খৃস্টান, হিন্দু, বৌদ্ধ ও পৌত্তলিকদের ষড়যন্ত্র আজকের নতুন কিছু নয় । বরং সূচনালগ্ন থেকেই তারা ইসলামের বিরুদ্ধে লেগে রয়েছে। কিন্তু সময়ের ব্যবধানে তাদের ষড়যন্ত্রের ধরণ বদলেছে মাত্র। ইসলামের প্রথম ও মধ্যযুগে তাদের শত্রুতা ছিল প্রকাশ্য । যার কারণে মুসলমানরা এদের ব্যাপারে বেশী সজাগ ছিলেন । ফলে তারা খুব একটা সুবিধা করতে পারেনি এবং মুসলিম জাতিকে সমূলে ধ্বংসও করতে পারেনি । তাই শেষ দিকে এসে তারা প্রকাশ্য শত্রুতার পথ পরিহার করে গোপন ষড়যন্ত্র শুরু করে। ছলনাময়ী নারীর মত বন্ধুত্বের হাত বাড়িয়ে দেয় । এখানে এসেই মুসলমানরা হোচট খেয়ে যায়। আস্তে আস্তে তাদের চক্রান্তের বেড়াজালে আটকে যেতে থাকে। তাই “যুগ চাহিদা’র নাম দিয়ে তাদের ষড়যন্ত্রগুলোকে নিজেদের উন্নতি ও অগ্রগতির সোপান ধারণা করে মনে প্রাণে গ্রহণ করতে শুরু করে। ইতিহাস গ্রন্থাবলীতে এ ধরনের বহু তথ্য বিদ্যমান রয়েছে । এ বইটি এমন অল্প কিছু তথ্যেরই সমষ্টি মাত্র ।
১৩ জানুয়ারী ২০১৫ বইটি প্রথম প্রকাশিত হয়েছিল । দুই মাসের মধ্যে সবগুলো কপি শেষ হয়ে যাওয়ায় প্রকাশক রিয়াজ ভাই এর নতুন সংস্করণ প্রকাশের উদ্যোগ নিয়েছেন। প্রথম সংস্করণ প্রকাশের ক্ষেত্রে বেশী তাড়াহুড়া করার কারণে তাতে প্রুফজনিত বেশ কিছু ভুল রয়ে গিয়েছিল। এছাড়াও অধম নিজে তখন প্রুফ দেখতে পারিনি । এত ত্রুটি-বিচ্যুতি থাকা সত্ত্বেও পাঠক মহলের পক্ষ থেকে যে সাড়া পেয়েছি তার জন্য আমরা আল্লাহর দরবারে সেজদাবনত ।
এবার আমরা আগের ভুলগুলো সংশোধন করার আপ্রাণ চেষ্টা চালিয়েছি । সাথে নতুন কিছু তথ্য সংযোজন করেছি এবং পূর্বের কিছু বিষয় কাট-ছাট করেছি । বইটিতে ভাল কিছু থাকলে এবং পাঠক তা দ্বারা উপকৃত হলে তা আল্লাহর অনুগ্রহ । আর ত্রুটি-বিচ্যুতি যা রয়েছে তা আমাদেরই দুর্বলতা। আল্লাহ আমাদের এ সামান্য খেদমতটুকু কবুল করে একে আমাদের নাজাতের উসিলা বানান । আমীন ।
দু’আর মুহতাজ
হাবীবুর রহমান হাফীজ খাদেমুত ত্বলাবা, জামেয়া ইসলামিয়া ইসলামবাগ
৮ই মার্চ, ২০১৫ ইং

বইয়ের নাম ষড়যন্ত্রের কবলে মুসলিম জাতি
লেখক মুফতী হাবীবুর রহমান হাফীজ  
প্রকাশনী ফুলদানী প্রকাশনী
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মুফতী হাবীবুর রহমান হাফীজ