বই : কাসাসুন নাবিয়্যীন ১ম

মূল্য :   Tk. 240.0   Tk. 132.0 (45.0% ছাড়)
 

লেখকে ভূমিকা
প্রিয় ভাতিজা।
গল্প কাহিনীর প্রতি তোমাকে আগ্রহী গভীর আগ্রহ দেখছি। তোমার বয়সী প্রতিটি শিশু এমনই হয়। ঘটনাগুলো খুব আগ্রহ নিয়ে শুনে থাকো এবং পড়ো। কিন্তু আমার আফসুস যে, আমি তোমার কচি হাতে জীব-জন্তুর গল্প কাহিনী ছাড়া আর কিছু দেখিনা। এর জন্য আমরাই দায়ী। কেননা এ সকল কাহিনীই তুমি ছাপার হরফে পেয়ে থাকো।
ইতো মধ্যে তুমি আরবি ভাষা শিখতে শুরু করেছ। কারণ তা কুরআনের ভাষা, রাসূলের ভাষা, ধর্মের ভাষা। আর আরবি ভাষা অধ্যয়নে তোমার মাঝে আমি গভীর আগ্রহ লক্ষ করছি। কিন্তু এ কথা চিন্তা করে আমি লজ্জা বোধ করি যে, তুমি জীব-জন্তুর কল্প-কাহিনী ব্যতীত তোমার বয়স উপযোগী কোনো আরবি কাহিনী পাও না।
তাই আমি তোমার জন্য এবং তোমার সমবয়সী মুসলিম শিশুদের জন্য সহজ ও শিশু তোষ শৈলীতে নবী রাসূলদের ঘটনা সংকলনের নিয়ত করেছি। আর এই গ্রন্থটি হলো শিশুদের জন্য চয়নকৃত নবী কাহিনী সিরিজের প্রথম গ্রন্থ। তোমার হাতে আমি এই উপহার তুলে দিচ্ছি। এই ঘটনা সংকলনে আমি শিশু শৈলী ও তাদের স্বভাবের অনুসরণ করেছি। তাই আমি শব্দ ও বাক্যের পুনরোক্তি, শব্দের সরলতা এবং ঘটনার বিস্তৃতির প্রতি আশ্রয় নিয়েছি।
আশা করি এ ছোট গ্রন্থটি প্রথম কিতাব হবে, যা আরবি ভাষায় ছাত্ররা পড়বে। আর শিক্ষা প্রতিষ্ঠানে এটি দরস দেওয়া হবে। ইনশাআল্লাহ শীঘ্রই আমি তোমাকে আরো কিছু আগ্রহ উদ্দীপক, উপভোগ্য, সহজ, সুস্পষ্ট ও সুন্দর ঘটনাবলি উপহার দিবো। আর তাতে মিথ্যার কোনো কিছুই থাকবে না ।
হে মুহাম্মাদ! আল্লাহ যেন তোমার দ্বারা তোমার পিতা-মাতা, পিতৃব্য ও ইসলামের চক্ষুকে শীতল করেন এবং তোমার মাধ্যমে এই পরিবারে এবং মুসলমানদের মাঝে তোমার পূর্বপুরুষদের বরকত ফিরিয়ে দিন। আমীন!
আবুল হাসান আলী নদভী

বইয়ের নাম কাসাসুন নাবিয়্যীন ১ম
লেখক মাওলানা সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী রহ  
প্রকাশনী ফুলদানী প্রকাশনী
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মাওলানা সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী রহ