বই : ইসলাম অ্যারাবস এন্ড দ্য ইন্টেলিজেন্ট ওয়ার্ল্ড অব দ্য জ্বীন

মূল্য :   Tk. 360.0   Tk. 245.0 (32.0% ছাড়)
 

মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন অনুসারে, মহান আল্লাহ তায়ালা দুটি সমান্তরাল প্রজাতি সৃষ্টি করেছেন ‘মানুষ’ এবং ‘জিন’। প্রথমটি মাটি থেকে এবং পরেরটি আগুন থেকে তৈরি।

জিন সম্পর্কিত বিশ্বাসগুলো মুসলিম সংস্কৃতি এবং ধর্মের সাথে গভীরভাবে একত্রিত হয়েছে কিংবদন্তি, পুরাণ, কবিতা এবং সাহিত্যে তাদের অবিচ্ছিন্ন উপস্থিতি রয়েছে।

‘ইসলাম অ্যারাবস অ্যান্ড দ্য ইনটেলিজেন্ট ওয়ার্ল্ড অব দ্য জিন’ বইটিতে গ্রন্থকার আমিরা আল—জেইন এই পৌরাণিক ব্যক্তিত্বের অবিচ্ছেদ্য ভূমিকা অন্বেষণ করেন, যা প্রকাশ করে যে, জিনের ধারণাটি মুসলিম সংস্কৃতি এবং ঐতিহ্যে মৌলিক।

আইন, ধর্মতত্ত্ব এবং লোককাহিনীর ক্ষেত্রগুলো থেকে বিস্তৃত উৎসগুলো ঘনিষ্ঠভাবে পরীক্ষা করেÑ আল—জেইন স্পষ্ট যে, ইসলামে আধিভৌতিক এবং মহাজাগতিক বিষয়ে জিনরা মর্যাদা রাখে। লেখক বিভিন্ন ধর্ম ও পুরাণের অন্যান্য অনুরূপ ধারণার সাথে জিনের ইসলামিক ধারণার তুলনা করে গ্রন্থটি আলোকিত করেছেন।

তিনি জিন এবং মানুষের মধ্যে জটিল সম্পর্ক অনুসন্ধান করেন, সেইসাথে জিন এবং প্রাণীদের মধ্যে, কাব্যিক ও সাংস্কৃতিক ধারা সৃষ্টির প্রক্রিয়ায় জিনদের কার্যকারিতা সম্পর্কে সমালোচনামূলক অন্তর্দৃষ্টি প্রদান করেন।

এই গ্রন্থটি ইসলাম ধর্ম এবং ঐতিহ্য সম্পর্কে আমাদের জ্ঞানকে সমৃদ্ধ করবে।

বইয়ের নাম ইসলাম অ্যারাবস এন্ড দ্য ইন্টেলিজেন্ট ওয়ার্ল্ড অব দ্য জ্বীন
লেখক আমিরা আল-জেইন  
প্রকাশনী ফ্যালকন পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

আমিরা আল-জেইন