বই : দি পাওয়ার অব হ্যাবিট

মূল্য :   Tk. 400.0   Tk. 300.0 (25.0% ছাড়)
 

বইটির ফ্ল্যাপের কথা:

চার্লস ডুহিগ, দ্য নিউ ইয়র্ক টাইমস এর একজন অনুসন্ধানী সাংবাদিক। পত্রিকাটির ম্যাগাজিন বিভাগে তিনি কাজ করেন। তিনি গোল্ডেন অপোরচুনিটিস(২০০৭)’ বইটির লেখক, বইটিতে তিনি বয়স্ক আমেরিকানদের বিভিন্ন দিক তুলে ধরেন। দ্য রিকোনিং’ এই বইতে তিনি অর্থনৈতিক সমস্যার বিভিন্ন দিক তুলে ধরেন এবং টক্সিক ওয়াটার’ বইতে পানি দূষণের বিভিন্ন দিক নিয়ে ব্যাপক আলোচনা করেন।

নিজের কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্যে তিনি বিভিন্ন সময় অনেক পুরষ্কারে ভূষিত হন, এগুলোর মধ্যে অন্যতম হলো জাতীয় বিজ্ঞান একাডেমি পুরষ্কার, জাতীয় সাংবাদিক পুরষ্কার, জর্জ পোল্ক, গেলার্ড লোব এবং আরো অনেক। পুলিৎজার পুরষ্কার ২০০৯ এর বিচারকদের একজন তিনি ছিলেন।

তিনি হার্ভাড ব্যবসায় পরিচিতি স্কুল এবং ইয়েল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সনদ গ্রহণ করেন। সাংবাদিকতায় যোগদানের আগে তিনি বেসরকারি চাকুরী করতেন, যেখানে তার পেশা ছিল মোটরসাইকেলে বার্তা আদান প্রদান করা ।

যেকোন খারাপ অভ্যাস তিনি খুব দ্রুত আয়ত্ব করে ফেলতে পারেন, বিশেষ করে ভাজাপোড়া খাওয়ার ক্ষেত্রে। ব্রকলিনে নিজের স্ত্রী সন্তানদের সাথে তিনি জীবন কাটাচ্ছেন। জীববিজ্ঞানী স্ত্রীর সাথে প্রতি সকাল ৫টায় ঘুম থেকে উঠে হাঁটেন একসাথে রাতের খাবারও খেয়ে থাকেন, এবং হাসতে কখনোই ভুলেন না।

বইয়ের নাম দি পাওয়ার অব হ্যাবিট
লেখক চার্লস ডুহিগ  
প্রকাশনী বইবাজার প্রকাশনী
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

চার্লস ডুহিগ