বই : সালাত : জান্নাতের একটুকরো মাধ্যম

মূল্য :   Tk. 200.0   Tk. 150.0 (25.0% ছাড়)
 

ঈমানের পর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো নামাজ। কিন্তু আমরা অধিকাংশ মানুষ নামাজের প্রতি বেখেয়াল। হেলায় খেলায় সময়গুলো অতিবাহিত করি। কিন্তু নামাজের দিকে মনোযোগ দেই না। নামাজ কি? কেন আদায় করতে হয়? কার জন্য আদায় করতে হয়? এগুলো আমরা সব জানি। কিন্তু জানার পরেও বাস্তব জীবনে আমল করিনা। আমল না করার অন্যতম একটি কারণ হলো, শয়তানের ধোকা আর গাফিলতি। শয়তানের ধোকায় পড়ে, নফসের প্রতারণায় আমরা নামাজের মত এমন একটি এবাদত পাওয়ার পরেও হেলায় খেলায় সময়গুলো পার করে দেই। মুয়াজ্জিন যখন মসজিদে নামাজের জন্য আহবান করে, আমরা সেই আহবানে সাড়া দেইনা। প্রকৃতপক্ষে এই আহ্বানটি মুয়াজ্জিনের নয় বরং আল্লাহ তাআলা নামাজের জন্য আহ্বান করেন। কিন্তু আমরা আল্লাহর ডাকে সাড়া দেইনা।

আমরা অনেকেই নামাজ আদায় করি কিন্তু আমাদের অধিকাংশ মানুষের নামাজ সঠিক হয় না। নামাজের ফরজ, ওয়াজিব, তারতিল এগুলো ঠিক হয়না। আর বিশুদ্ধভাবে যাদের নামাজ হবে না, তাদের নামাজ আল্লাহর দরবারে কবুল হবে না। এজন্য নামাজ আদায় করা দরকার সহিহভাবে। নামাজের আরকান, আহকাম সবগুলো সঠিকভাবে আদায় করলে সে নামায আল্লাহর দরবারে কবুল হবে। আবার এমন কিছু নামাজ রয়েছে যেগুলোর দ্বারা আল্লাহর সন্তুষ্টি খুব সহজেই অর্জন করা যায়। যেমন কোন বান্দা যদি রাতের শেষ তৃতীয়াংশে তাহাজ্জুদের নামাজে দাঁড়িয়ে যায় এবং দুই হাত তুলে আল্লাহর কাছে কাঁদে আল্লাহ তাআলার বান্দার সমস্ত আশা গুলোকে পূরণ করে দেবে। এবং খুব সহজেই সেই বান্দা আল্লাহর নিকট প্রিয় হয়ে যাবে। এরকম করে আরো অনেক নামাজ রয়েছে যেগুলোর মর্যাদা আল্লাহর কাছে অনেক বেশি।

” সালাত জান্নাতের একটুকরো মাধ্যম ” বইটিতে সেইসব নামাজের কথা লেখা হয়েছে যেগুলো আদায় করলে আল্লাহ সুবহানাহুওয়া তা’আলার নৈকট্য অর্জন করা যাবে। কোরআন এবং হাদিসের রেফারেন্স এ বইটি লেখা হয়েছে। বইটির ভিতর যেসব বিষয় হাইলাইট করা হয়েছে তার মধ্যে অন্যতম হলো ফরজ ইবাদতের পাশাপাশি নফল ইবাদতের গুরুত্ব ও ফজিলত।
আশাকরি বইটি আমল করার উদ্দেশ্যে পাঠ করলে একজন পাঠক নামাজের প্রতি যত্নবান হবে। ফরজ নামাজের পাশাপাশি নফল নামাযের প্রতি গুরুত্বারোপ করবে।

বইয়ের নাম সালাত : জান্নাতের একটুকরো মাধ্যম
লেখক মুহাম্মাদ আলি রহিমাহুল্লাহ  
প্রকাশনী বুকফ্লাই পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মুহাম্মাদ আলি রহিমাহুল্লাহ