বই : পরশ পাথর

মূল্য :   Tk. 240.0   Tk. 180.0 (25.0% ছাড়)
 
ইসলামের স্তম্ভ পাঁচটি। কেউ যদি ইসলামে টিকে থাকতে চায় তবে এই পাঁচটি বিষয় নিজের উপর আবশ্যক করে নিতে হবে। এই পাঁচটি হলো ইসলামের উপর টিকে থাকার মাধ্যম। এই ফরজ বিধানগুলো মুসলমান হিসেবে পালন করতে হবে। কেবল মাত্র এগুলো আদায় করেই ক্ষান্ত হ‌ওয়া যাবে না। ফরজ নামাজগুলো আদায় করেই নিশ্চিন্তে থাকা যাবে না। কেননা, ইসলামে থাকার জন্য এগুলো আল্লাহ ফরজ করেছেন। আর জান্নাতে যাওয়ার এবং বেশি বেশি আমল করার জন্য তিনি নফল ইবাদতগুলো আদায় করার তাগিদ দিয়েছেন।
যে বান্দা যত বেশি নফল ইবাদত আদায় করবে সে ততো বেশি আল্লাহর নৈকট্য হাসিল করবে। নফল ইবাদতের মুহুর্তে আল্লাহ তায়ালা বান্দার একদম নিকটবর্তী হন। কিন্তু কেন ? কারণ নফল ইবাদত হলো অতিরিক্ত ইবাদত। যা সবাই আদায় করে না। কেবল মাত্র আল্লাহ‌ওয়ালা বান্দারা তা ফরজের মতোই আদায় করে। এসব মুত্তাকি বান্দাদের ক্ষমা করার জন্য‌ই আল্লাহ নফল ইবাদতে জাযা হিসেবে অনেক নেকি দেন।
এখনো যারা মনে করছেন ফরজ ইবাদত‌ই তাদের জন্য যথেষ্ট, তাহলে আজ‌ই এই চিন্তাকে পরিবর্তন করুন। ফরজ ইবাদত তো কেবল আল্লাহর হুকুম আর মুসলমানিত্ব টিকে রাখার জন্য। আল্লাহ‌র খাঁটি বান্দা হতে হলে প্রচুর পরিমাণে নফল ইবাদত করতে হবে। রাতের আঁধারে সিজদায় লুটে পড়তে হবে। তবেই না আল্লাহর অলি হ‌ওয়া যাবে।
এজন্য লেগে পড়ুন নফল ইবাদতে। ফরজের মতোই নফল ইবাদতকেও গুরুত্ব দিন। তাহলেই হয়ত পরশ পাথরের সন্ধান মিলবে। ফরজ ইবাদতের পাশাপাশি কিভাবে নফল ইবাদত আদায় করবেন, নফল ইবাদতের গুরুত্ব কত, কি কি ইবাদত করলে আল্লাহর নৈকট্য অর্জন করা যাবে, এসব নামাজ সংক্রান্ত বিষয়ে জানতে পরশ পাথর ব‌ইটি পড়ুন। ইনশাআল্লাহ এর দ্বারা ব্যপক ফায়দা হাসিল হবে।
বইয়ের নাম পরশ পাথর
লেখক মাহিনুর রহমান  
প্রকাশনী বুকফ্লাই পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মাহিনুর রহমান