বই : দ্য ওয়ান মিনিট ম্যানেজার

প্রকাশনী : ভাষাপ্রকাশ
মূল্য :   Tk. 150.0   Tk. 120.0 (20.0% ছাড়)
 

বিগত কয়েক দশক ধরে যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের বিভিন্ন বিখ্যাত কোম্পানিগুলোর লাখ লাখ ব্যবস্থাপক (ম্যানেজার) ‘দ্য ওয়ান মিনিট ম্যানেজার’ বইতে বর্ণিত কৌশলগুলো অনুসরণ করছেন। এরফলে সেসব প্রতিষ্ঠানের উৎপাদনশীলতা, কর্মীদের চাকরির সন্তুষ্টি ও তাদের ব্যক্তিগত সমৃদ্ধি বৃদ্ধি পেয়েছে। এই ব্যবস্থাপনা কৌশলটি শেখার মাধ্যমে প্রকৃত ফলাফল অর্জন করা যায়, যা প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানে কর্মরত কর্মী উভয়ের জন্য সুবিধা বয়ে আনে।

দ্য ওয়ান মিনিট ম্যানেজার’ গল্পাকারে বর্ণিত ছোট একটি বই। তাই এটা সহজেই পড়া যায়। এতে বাস্তবে প্রয়োগযোগ্য তিনটি রহস্যের কথা বলা হয়েছে: এক মিনিটের লক্ষ্যমাত্রা, এক মিনিটের প্রশংসা ও এক মিনিটের পুনর্নির্দেশনা।

বইটিতে চিকিৎসাবিজ্ঞান এবং আচরণগতবিজ্ঞানের কতিপয় গবেষণা তুলে ধরা হয়েছে, যেগুলো নির্দেশ করে কেন এই সহজ পদ্ধটিটি বহু মানুষের ক্ষেত্রে ভালোভাবে কাজ করে। এই বইয়ের শেষভাগে আপনি জানতে পারবেন কীভাবে সেগুলো আপনার ক্ষেত্রে ব্যবহার করে উপকৃত হতে পারেন।

আর এই কারণেই দ্য ওয়ান মিনিট ম্যানেজার বইটি বিগত কয়েক দশক ধরে বিজনেস বেস্টসেলার বই হিসেবে স্বীকৃতি পেয়েছে এবং আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে।

বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক, প্রধান নির্বাহী, ইউনিট প্রধান ও উদ্যোক্তা এবং যারা ভবিষ্যতে ব্যবস্থাপক হতে চান তারা বইটি পড়ে আধুনিক ব্যবস্থাপনা কৌশল জানতে পারবেন এবং নিজ নিজ ক্ষেত্রে কাজে লাগিয়ে উপকৃত হবেন।

বইয়ের নাম দ্য ওয়ান মিনিট ম্যানেজার
লেখক স্পেনসার জনসন   কেনেথ এইচ. ব্ল্যানচার্ড  
প্রকাশনী ভাষাপ্রকাশ
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২১
পৃষ্ঠা সংখ্যা 72
ভাষা বাংলা

স্পেনসার জনসন


কেনেথ এইচ. ব্ল্যানচার্ড