বই : দরসে কুরআন প্যাকেজ

মূল্য :   Tk. 1380.0   Tk. 759.0 (45.0% ছাড়)
 

ফী মানাকিবিল কুরআন
কুরআন বোঝার ৬১-টি মূলনীতি আলোচিত হয়েছে ছোট্ট বইটিতে। মূলনীতিগুলো আত্মস্থ থাকলে, কুরআন কারীমের সূরা ও আয়াতগুলো তো বটেই, পুরো কুরআনের একটি নির্যাসার্থ সবসময় মাথায় থাকবে। ইন শা আল্লাহ। এই বইটি মূলত ‘কাওয়ায়েদুত তাফসির’ নামক বৃহত বইয়ের প্রস্তুতিমূলক প্রাথমিক প্রকাশনা।

ইলা উসুলিল কুরআন
বইটিতে কুরআন কারীমের মূলনীতিমূলক আয়াতগুলো সংকলিত হয়েছে। চেষ্টা করা হয়েছে, জীবন ও জগত, দ্বীন ও দুনিয়া, ইহকাল ও পরকাল বিষয়ক যত মূলনীতিমূলক বক্তব্য কুরআনে বিবৃত হয়েছে, সেগুলো একমলাটে নিয়ে আসার। বইটি নিয়মিত পড়লে, কুরআন কারীমের মৌলিক বক্তব্যগুলো মনমননে বসে যাবে ইন শা আল্লাহ।
আর হাঁ, বইটিতে বাড়তি কোনো কথা নেই। শুধু আয়াত আর তরজমা। তবে, বইটির শিরোনামগুলো গুরুত্বপূর্ণ। এই শিরোনামগুলোই মূলত তাদাব্বুরের নির্যাস।

ইলা রাওহিল কুরআন
কুরআন পড়তে বসলে আমি এখন যে আয়াতখানা পড়ছি, সেটিতে প্রধানত কোন বিষয় আলোচিত হয়েছে, সেটি জানা থাকলে, তাদাব্বুর, তাফাক্কুর ও তাযাক্কুর সহজ হয়ে যায়। (তাদাব্বুর মানে আয়াতের অন্তর্নিহিত ভাব নিয়ে চিন্তাভাবনা করা। তাফাক্কুর মানে আয়াত থেকে আহরিত বিষয়টিকে মনে মনে নাড়াচাড়া করা। তাযাক্কুর মানে, তাদাব্বুর ও তাফাক্কুরের মাধ্যমে অর্জিত হেদায়াত আমলে পরিণত করা।)

বইয়ের নাম দরসে কুরআন প্যাকেজ
লেখক মুহাম্মাদ আতীক উল্লাহ  
প্রকাশনী মাকতাবাতুল আযহার
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মুহাম্মাদ আতীক উল্লাহ