বই : রিহলাহ আন্দালুস

বিষয় : ভ্রমণ
মূল্য :   Tk. 540.0   Tk. 270.0 (50.0% ছাড়)
 
অনুবাদক : মাহদি হাসান

আন্দালুস। মুসলিম ইতিহাসের অবিস্মরণীয় একটি নাম। মুসলিম উম্মাহর হৃদয়ের অলিন্দে যে নামের বসবাস। যে নামের সঙ্গে সুদীর্ঘ আটশ বছরের সুখ-দুঃখের শত সহস্র স্মৃতি। তারিক বিন জিয়াদ, মুসা বিন নুসাইর, আবদুর রহমান আদ দাখিল, আবদুর রহমান আন নাসির আর আল হাজিব আল মানসুরের বীরত্বগাঁথা জড়িয়ে আছে মহিমান্বিত যে নামের সাথে।
.
রিহলাহ আন্দালুস আমাদের সেই স্মৃতির রাজ্য আন্দালুসের অনবদ্য একটি ভ্রমণ উপাখ্যান। লেখক ডক্টর হুসাইন মুনিস এই গ্রন্থে ঘটিয়েছেন ইতিহাস ও বর্তমানের অনন্য সংযোগ। অনন্য বর্ণনাধারায় তিনি যেন নিজের ভ্রমণ অভিজ্ঞতার বয়ানই করেননি শুধু, পাঠককেও করেছেন তার একান্ত সঙ্গী। তাদেরকে সঙ্গে নিয়ে তিনি ঘুরেছেন আন্দালুসের অলিগলিতে। বর্তমান থেকে অতীতে। আন্দালুসের মুসলিম ইতিহাসের সকল স্মৃতিবিজড়িত স্থাপত্যে।
.
ভ্রমণবৃত্তান্তের স্বাদ নেওয়ার পাশাপাশি এই বইয়ের জানালা দিয়ে আন্দালুসের ইতিহাসের সামগ্রিক একটি চিত্রও অবলোকন করা যাবে। পড়তে পড়তে মনে হবে যেন আপনিই ঘুরে বেড়াচ্ছেন আটশ বছরের স্মৃতির সেই ভূখণ্ডে। আর এই বইটি উত্তম পথপ্রদর্শকের মতো আপনাকে চিনিয়ে দিচ্ছে সব পথঘাট। জানাচ্ছে কুরতুবা, ইশবেলিয়া, জাইন ও গ্রানাডাসহ আন্দালুসের সকল শহর ও জনপদের বর্ণিল ইতিহাস।
.
অসাধারণ এই যাত্রায় আপনাকে স্বাগত!

বইয়ের নাম রিহলাহ আন্দালুস
লেখক ডক্টর হুসাইন মুনির  
প্রকাশনী মাকতাবাতুল আযহার
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ডক্টর হুসাইন মুনির