বই : রমজানে তাকওয়া অর্জনের উপায়

বিষয় : সিয়াম
মূল্য :   Tk. 90.0
 

রহমত, বরকত, মাগফিরাত; এই তিনের সমন্বয়ে সজ্জিত পবিত্র মাহে রমজান। আমলের অনুশীলন ও তাকওয়া অর্জনের মাস। এ মাসেই মুমিনের পৃথিবী সেজে উঠে নেক আমলের আধিক্যে—রোজা, নামাজ, তেলাওয়াত, সদকা ও ক্ষুধার স্বাদ নিয়ে তুষ্টির অলংকারে।

রমজান শুধু একটি মওসুমি  ইবাদত নয়। রমজান বছরব্যাপী ইবাদতের একটি অনুশীলনী মাস। এ কারণে ‘রমজানে তাকওয়া অর্জন’ বলতে কেবল একটি মাসে ইবাদতকর্ম হলেও এর ব্যাপ্তি থাকে সারা বছর জুড়ে। এজন্য সালাফে সালেহিন এক রমজান শেষ হতে না হতেই অপর রমজান পর্যন্ত দীর্ঘায়ু কামনা করতেন।

রমজান মাসে অর্জিত সওয়াব দিয়ে আখেরাতের জীবনকে সাজানো হয়। আল্লাহর রহমতের নদীতে জোয়ার আসে, বরকতের মেঘ উন্মুক্ত করে দেন বান্দার ওপর, পরিশেষে মাগফিরাতের ছোঁয়ায় গুনাহের পর্বতগুলো চূর্ণ হয়ে যায়। রমজান মাস হচ্ছে একজন মুমিনের জন্য নিজেকে নিষ্পাপ করে গড়ার মোক্ষম সময়। আল্লাহ তায়ালার পক্ষ থেকে বিরাট নিয়ামত।

বক্ষমান বইটিতে সেই মহিমান্বিত রমজান মাসের প্রস্তুতি ও তার আমল নিয়ে সাবলীল আলোচনা উঠে এসেছে। একজন পথিকের যেমন পথের দূরত্ব ঘোচাতে গতিময় বাহন প্রয়োজন; তেমনি আমাদের আমলের মধ্যে ইখলাস এবং তাকওয়ার পরিধি বাড়ানোর জন্যও কোনো দিকনির্দেশনা বা কারও সঙ্গ প্রয়োজন। এই বইটি আপনাকে সেই দিকনির্দেশনাই দিবে—কীভাবে আপনি রমজানের প্রস্তুতি নিবেন, কীভাবে তাকওয়া অর্জন করবেন, সে বিষয়ে। বইটি আপনাকে পূর্ণ সহযোগিতা করবে আমলের একাগ্রতা বাড়াতে এবং পুরো রমজানকে আল্লাহর নিকট পছন্দনীয় করতে ইনশাআল্লাহ।

বইয়ের নাম রমজানে তাকওয়া অর্জনের উপায়
লেখক শায়খ মোখতার আহমাদ   শায়খ রামি ফারিদ  
প্রকাশনী মাকতাবাতুল আযহার
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

শায়খ মোখতার আহমাদ


শায়খ রামি ফারিদ