বই : তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড)

মূল্য :   Tk. 3000.0   Tk. 1500.0 (50.0% ছাড়)
 

অনেকেই চান পবিত্র কুরআন অর্থসহ বুঝে পড়তে, আবার একই সাথে বড় তাফসীর গ্রন্থ পড়তেও ধৈর্য ধরে রাখতে পারেন না বা সময় বের করতে পারেন না। তাদের জন্য তাফসীরে তাওযীহুল কুরআন একটি উত্তম পছন্দ হতে পারে। একদিকে প্রচলিত অর্থসহ কুরআন পড়ে অর্থ বোঝা আসলেই কঠিন, কেননা শুধুমাত্র বঙ্গানুবাদ দেখে সব আয়াতের অর্থ, শানে নুযুল জানা এক কথায় অসম্ভব। অপরদিকে বড় আকারের তাফসীর গ্রন্থ অনেকেই সময় ও ধৈর্যের অভাবে নিয়মিত পড়তে পারেন না।
.
এই দুই সমস্যার মাঝে সেতুবন্ধন করেছে তাফসীরে তাওযীহুল কুরআন। এই তাফসীর গ্রন্থের একটি বিশেষ দিক হলো আয়াতের পাশেই বাংলা অনুবাদ দেয়া আর প্রয়োজনীয় জায়গায় ব্যাখ্যাসহ দেয়া হয়েছে। বিভিন্ন আয়াতের শানে নুযুল বর্ণনা করা হয়েছে যা একজন সাধারণ মানুষের পক্ষে সহজবোধ্য। বিস্তারিত ব্যাখ্যা আর তাত্বিক কথা দিয়ে কলেবর বৃদ্ধি করা হয়নি। বড় বড় তাফসীর গ্রন্থ থেকে ছাঁকা ছাঁকা কথা পরিবেশনের চেষ্টা করা হয়েছে, যা লেখকের বিপুল পড়াশোনার মাধ্যমে অর্জিত হয়েছে, তাফসীরের ভূমিকায় লেখকের কথা থেকেই তা প্রতীয়মান। যেসব আয়াতের ক্ষেত্রে বিস্তারিত ব্যাখ্যার প্রয়োজন রয়েছে সেসব আয়াতের ক্ষেত্রে যুক্ত করা হয়েছে বিস্তারিত ব্যাখ্যা। আর লেখকের বিশ্বব্যাপী পরিচিতি এই কিতাবের গ্রহণযোগ্যতাকে বাড়িয়ে দিয়েছে বহু গুণে।

তাফসীরের ১ম খন্ডে সূরা ফাতিহা থেকে সূরা তাওবা, ২য় খন্ডে সূরা ইউনুস থেকে সূরা আনকাবুত, ৩য় খন্ডে সূরা রুম থেকে সূরা নাস পর্যন্ত আলোচনা রয়েছে।

বইয়ের নাম তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড)
লেখক শাইখুল ইসলাম মুফতী মুহাম্মাদ তাকী উসমানী (দা.বা)  
প্রকাশনী মাকতাবাতুল আশরাফ
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা 1944
ভাষা বাংলা ও আরবী
শাইখুল ইসলাম মুফতী মুহাম্মাদ তাকী উসমানী (দা.বা)

শাইখুল ইসলাম মুফতী মুহাম্মাদ তাকী উসমানী (দা.বা)