বই : দরসুল ফিকহ (১ম ও ২য় খণ্ড)

মূল্য :   Tk. 1800.0   Tk. 900.0 (50.0% ছাড়)
 

সমকালীন বিভিন্ন বিষয়ে ফিকহে হানাফির আলোকে দারুল উলুম হাটহাজারীর ফাতাওয়া বিভাগের গবেষণামূলক ফিকহি প্রবন্ধ নিয়ে দু’খন্ডে ‘দরসুল ফিকহ’ গ্রন্থটি প্রকাশিত হয় । হাটহাজারী মাদরাসা পরিচালনা কমিটির প্রধান,বর্তমান বাংলাদেশের গ্রান্ড মুফতী হযরত আল্লামা মুফতী আব্দুস সালাম চাটগামী দা.বা প্রবন্ধগুলোর প্রয়োজনীয় সংশোধন করেছেন। সম্পাদনা করেছেন আল্লামা মুফতী নূর আহমাদ দা.বা. সহ আরও অনেকে।

.প্রথম খন্ডে রয়েছে : নামায, সফর, যাকাত, রোযা, হজ, নিকাহ ও তালাক, ক্রয়-বিক্রয়, কুরবানী ও আকীকা, সিয়ার ও সিয়াসত তথা রাজনীতিসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়।

দ্বিতীয় খন্ডে স্থান পেয়েছে : তহারত ও পানি সংক্রান্ত কিছু জরুরি মাসআলা, হজ্জে বাইতুল্লাহ : কিছু জরুরী বিষয় ও মাসআলা, প্রযুক্তির সাহায্যে বিবাহ : শরয়ী পর্যালােচনা, হুরমাতে মুসাহারাত : কিছু জটিলতা ও সমাধান, আই.ভি.এফ ও আই.ইউ.আই: শরয়ী দৃষ্টিকোণ, হারাম অর্থ- সম্পদ: মালিকানা ও ব্যবহারবিধি, ফরেক্স ট্রেডিং: পরিচিতি ও শরয়ী দৃষ্টিকোণ, ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড: শরয়ী বিশ্লেষণ ও আহকাম , ওয়াকফ : কিছু মৌলিক ও জরুরী আহকাম , মসজিদের ওয়াফিয়া জমি : কিছু মৌলিক বিধান, শরী'আতের দৃষ্টিতে হ্যাকিং সফটওয়্যার পাইরেসি ও সংশ্লিষ্ট বিষয় : শরয়ী দৃষ্টিকোণ, সড়ক দুর্ঘটনা : শরী'আতের মৌলিক আহকাম ও নির্দেশনা , যৌথ উত্তরাধিকার সম্পদে হস্তক্ষেপ : সংশ্লিষ্ট ফিকহী ইবারতের ব্যাখ্যা ও সমন্বয় এবং চেয়ারে বসে নামায : কিছু সংশয়ের নিরসনসহ অর্ধশত সমকালীন বিষয় ও মাসআলা।

বইয়ের নাম দরসুল ফিকহ (১ম ও ২য় খণ্ড)
লেখক মুফতী আবদুল্লাহ নাজীব  
প্রকাশনী ইত্তিহাদ পাবলিকেশন
সংস্করণ প্রথম প্রকাশ, ২০১৮
পৃষ্ঠা সংখ্যা 976
ভাষা বাংলা

মুফতী আবদুল্লাহ নাজীব