বই : পরকাল – Life After Life

মূল্য :   Tk. 700.0   Tk. 385.0 (45.0% ছাড়)
 

বর্তমান সভ্য পৃথিবীর সবচেয়ে বড় আত্মিক ও মানসিক ব্যাধির নাম হলো নাস্তিকতা, যা একবিংশ শতাব্দীতে বিজ্ঞানের হাত ধরে ভয়ংকর-রূপে আত্মপ্রকাশ করেছে। বিজ্ঞানের ধ্বজাধারী নাস্তিকরা নিজেদের দুর্বল যুক্তি ও সংকীর্ণ মানসিকতার নিক্তিতে ইসলামী আকিদা-বিশ্বাস, পুনরুত্থান ও হিসাব-নিকাশ এবং পুলসিরাত ও জান্নাত-জাহান্নামের মতো অবধারিত বিষয়াবলিকে পরিমাপ করছে, এসব বিষয়ে অবান্তর প্রশ্ন তুলে তারা প্রতিনিয়ত সাধারণ মুসলমানদের বিশেষত বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিজেদের লক্ষ্যবস্তুতে পরিণত করছে এবং এগুলোকে অবৈজ্ঞানিক বলে আখ্যায়িত করছে। অথচ ইসলামই হলো পৃথিবীর একমাত্র বাস্তবসম্মত, বরং বলা দরকার, বিজ্ঞানসম্মত ধর্ম।

পরকাল মানবজীবনের সে অধ্যায়ের নাম, যেখানে অদৃশ্যের পর্দা উন্মোচিত হবে, মানুষ তার ভালো ও মন্দের প্রতিফল পাবে। আর হাশর সেই মহাদিবসের নাম, যেদিন জালিম থেকে মজলুমের হক আদায় করা হবে, অত্যাচারীকে তার অত্যাচারের ফল ভোগ করানো হবে, নেক লোকদের প্রতিশ্রুত পুরস্কারে ভূষিত করা হবে।

মৃত্যু কী? পরকালে বিশ্বাস কী? হাউযে কাউসার কী? মিযান কী? পুলসিরাত কী? আমলনামা কী? কেন পরকালে বিশ্বাস করব?—আলোচ্য গ্রন্থে এসব প্রশ্নেরই উত্তর প্রদান করেছেন আরববিশ্বের প্রখ্যাত লেখক ও গবেষক ড. মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী। সেই সাথে কুরআন-হাদিসের আলোকে তিনি তুলে ধরেছেন মৃত্যুর স্বরূপ, কেয়ামতের ভয়াবহতা, শেষবিচারের আবশ্যকতাসহ পরকাল বিষয়ক সব ধরনের প্রশ্নের উত্তর। সংশয়ে নিমজ্জিত পাঠক এর পাঠ দ্বারা যেমনি নিজের মানসিক দ্বন্দ্বের সমাধান পেয়ে যাবে, তেমনি ইসলামী আকিদা-বিশ্বাস ও পরপারের জীবন সম্পর্কে তার জ্ঞান আরও ঋদ্ধ ও সমৃদ্ধ হবে।

বইয়ের নাম পরকাল – Life After Life
লেখক ড. মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী  
প্রকাশনী মাকতাবাতুল হেরা
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ড. মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী