বই : ইসলাম ও চলমান অর্থ-বাণিজ্য

বিষয় : ব্যবসা
মূল্য :   Tk. 400.0   Tk. 220.0 (45.0% ছাড়)
 

বই নিয়ে কিছু কথা:
ইসলাম কেবল একাকী আমল করার শিক্ষা দেয় না, এই দ্বীন কোনো ‘ব্যক্তিগত বিষয়’ না। সেকুলার বুদ্ধিজীবীরা এই শরিয়তকে ঘরে আটকে রাখতে চায়, মাসজিদের দুয়ার পর্যন্ত একে কোনঠাসা করে দিতে চায়। ‘সবকিছুর মধ্যে ধর্ম টেনে আনবেন না’ শ্লোগান দেয়। কিন্তু আল্লাহ তা’আলা বলে দিয়েছেন, এই দ্বীন সকল ধর্মের ওপর বিজয় লাভ করবে।
আর তাই আল্লাহ তা’আলা ইসলামকে একটি সামগ্রিক জীবন বিধান হিসেবে মনোনীত করেছেন। ব্যক্তি থেকে শুরু করে রাষ্ট্রব্যবস্থা, অর্থব্যবস্থা সব বিষয়ে দিয়েছেন দিক নির্দেশনা।
‘এত কিছু মানতে গেলে না খেয়ে মরতে হবে’- না ভাই, এই দ্বীন কাউকে না খেয়ে রাখে না। সাহাবাদের সময় যাকাত নেয়ার মত লোক পাওয়ায় যায়নি, কারণ তখন দ্বীন সামগ্রিকভাবে প্রতিষ্ঠিত ছিল, মানুষ তখন দেখেছিল কীভাবে দ্বীনের একটি বিধান বাস্তবায়নের দ্বারা আসমান জমিনের বরকতের দ্বার উন্মোচন।
.
অর্থ-বাণিজ্যিক কাঠামো ব্যক্তি ও রাষ্ট্রের অস্তিত্বের জন্য মেরুদণ্ডতুল্য। তেমনি এর লেনদের পরিশুদ্ধি দ্বীনের অন্যতম খুঁটিও বটে। তাই ইসলাম ও চলমান অর্থ-বাণিজ্যনীতি সম্পর্কে জ্ঞান অর্জন করা প্রত্যেকের উচিত।
আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আলেমে-দ্বীন, মুফতি মুহাম্মাদ তাকী উসমানী দা.বা. রচিত ‘ইসলাম ও চলমান অর্থ-বাণিজ্যনীতি’- জ্ঞানের এই শাখায় খুব তথ্যবহুল একটি বই।

.

বইয়ের নাম ইসলাম ও চলমান অর্থ-বাণিজ্য
লেখক শাইখুল ইসলাম মুফতী মুহাম্মাদ তাকী উসমানী (দা.বা)  
প্রকাশনী মাকতাবাতুল হেরা
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা
শাইখুল ইসলাম মুফতী মুহাম্মাদ তাকী উসমানী (দা.বা)

শাইখুল ইসলাম মুফতী মুহাম্মাদ তাকী উসমানী (দা.বা)